ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

সালতামামি

বিদায়ী বছরে হবিগঞ্জে ধর্ষণের শিকার ২২

বদরুল আলম, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
বিদায়ী বছরে হবিগঞ্জে  ধর্ষণের শিকার ২২ প্রতীকী ছবি

হবিগঞ্জ: হবিগঞ্জ জেলায় গত এক বছরে ধর্ষণের শিকার হলেন ২২ জন। এদের ২ জন নারী, ৬ জন শিশু ও ১৪ জন তরুণী।

এসব ধর্ষণের ঘটনায় পুলিশ ৩৩ জনকে গ্রেফতার করেছে ও জড়িত ১৭ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, ২০২১ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত জেলার বিভিন্ন থানায় ধর্ষণের অভিযোগে ৬২টি মামলা দায়ের হয়। এর মধ্যে ৪টি গণধর্ষণসহ অন্তত ২২টি ধর্ষণের পুরোপুরি সত্যতা পায় পুলিশ।  বাকী অভিযোগগুলোর তদন্ত চলমান।

এক বছরে চাঞ্চল্যকর ধর্ষণের ঘটনাগুলোর মধ্যে হবিগঞ্জ সদর উপজেলায় একটি, লাখাইয়ে দুটি, শায়েস্তাগঞ্জে একটি, বানিয়াচংয়ে তিনটি, নবীগঞ্জে একটি, বাহুবলে ছয়টি, চুনারুঘাটে তিনটি ও মাধবপুর উপজেলায় পাঁচটি রয়েছে।

পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী- লাখাইয়ে হাওরে স্বামীকে বেঁধে রেখে নারীকে দলবেঁধে ধর্ষণ, চুনারুঘাটে বন্ধুকে সঙ্গে নিয়ে মেয়েকে ধর্ষণ করেন তার পিতা ও শায়েস্তাগঞ্জে তরুণীকে গণধর্ষণের ঘটনা দেশজুড়ে আলোচিত হয়েছে।

এ বিষয়ে বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেলে মুখলেছুর রহমান বাংলানিউজকে বলেন, সামাজিক অবক্ষয়, মাদকের ছড়াছড়ি ও তথ্য-প্রযুক্তির ক্ষতিকর প্রভাব ধর্ষণের ঘটনা বেড়ে যাওয়ার কারণ হতে পারে। এ অপরাধ শূণ্যের কোঠায় নামাতে না পারলে দেশের উন্নয়ন-অগ্রগতি ম্লান হয়ে যাবে।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa