ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

ভারত

গাড়ির কাঁচের কালো পেপার খুলে দিচ্ছে আগরতলা পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
গাড়ির কাঁচের কালো পেপার খুলে দিচ্ছে আগরতলা পুলিশ

আগরতলা (ত্রিপুরা, ভারত): ত্রিপুরারা রাজধানী আগরতলায় চলাচলকারী সব যানবাহনের জানালার কাঁচের মধ্যে লাগানো কালো পেপার খুলে দিচ্ছে ত্রিপুরা পুলিশ। রোববার (৪ ডিসেম্বর) সাপ্তাহিক ছুটির দিনে পশ্চিম আগরতলা থানার সামনে দাঁড়িয়ে এই অভিযান চালায় তারা।

রাস্তায় চলাচলকারী সব গাড়িকে দাঁড় করিয়ে যেগুলোর জানালায় কালো পেপার পেয়েছে সঙ্গে সঙ্গে সেগুলো খুলে দিয়েছে।

এ বিষয়ে আগরতলার সদর মহকুমা পুলিশ কর্মকর্তা অজয় কুমার দাস জানান, গাড়ির জানালায় কালো রঙের পেপার লাগানো থাকলে ভেতরে থাকা লোকজনকে চিহ্নিত করার ক্ষেত্রে অসুবিধা হয়। এই সুযোগ কাজে লাগিয়ে অনেকে অপরাধ সংঘটিত করতে পারে। তাই এই অভিযান চালানো হচ্ছে। এই অভিযান নিয়মিত চলবে।

আগরতলা ভারতের ১০০টি স্মার্ট সিটির মধ্যে অন্যতম। শহরের রাস্তায় উচ্চ ক্ষমতা সম্পন্ন সিসিটিভি এবং ইলেকট্রনিক্স ট্রাফিক সিগনাল লাগানো হয়েছে। নিয়ন্ত্রণ কক্ষ থেকে পুলিশ শহরে চলাচলকারী যানবাহনের গতিবিধি নিয়ন্ত্রণ এবং নজরদারি করতে পারছে। এই সিসিটিভি ক্যামেরায় শহরে চলাচলকারী যানবাহনের পরিষ্কার ছবি কন্ট্রোল রুমে বসে দেখলেও গাড়ির যানবাহনে কালো কাঁচ থাকার কারণে ভেতরে লোকেদের দেখা যাচ্ছিল না। তাই জানালার কাঁচ থেকে কালো রঙের পেপারগুলো খুলে দেওয়া হচ্ছে। এর ফলে আরও ভালোভাবে গাড়ির গতিবিধি নিয়ন্ত্রণ করা যাবে বলে পুলিশের অভিমত।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
এসসিএন/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa