ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ভারত

ত্রিপুরা বিধানসভার ৫০ আসনে প্রার্থী দেবে তিপ্রামথা: প্রদ্যুৎ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
ত্রিপুরা বিধানসভার ৫০ আসনে প্রার্থী দেবে তিপ্রামথা: প্রদ্যুৎ

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা বিধানসভার ৫০ আসনে জনজাতিভিত্তিক দল তিপ্রামথা প্রার্থী দেবে জানিয়েছেন দলের চেয়ারম্যান প্রদ্যুৎ কিশোর দেব বর্মন।

রোববার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

এ সময় তিপ্রামথা নতুন একটি ইউনিটের ঘোষণা দিয়েছে। এর নাম দেওয়া হয়েছে তিপ্রা সিটিজেনশিপ ফেডারেশন। এতে সব জাতি-ধর্ম-বর্ণ সম্প্রদায়ের মানুষ সামিল হবেন বলে জানান প্রদ্যুৎ কিশোর দেব বর্মন।

তিনি বলেন, অন্যান্য জাতি-ধর্মের মানুষ তাদের দলে আসবেন এবং তারা বিধানসভা নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা করবেন। ত্রিপুরা রাজ্যে বর্তমানে ২০টি জনজাতি সংরক্ষিত আসন রয়েছে। এগুলোর পাশাপাশি অন্যান্য আসনে তারা এবার প্রার্থী দেবেন। সব মিলিয়ে ৪০ থেকে ৫০টি আসনে তিপ্রামথা প্রার্থী দেবে বলে জানান তিনি। সেইসঙ্গে প্রার্থী নির্বাচনের জন্য কী ধরনের লোক নিয়োগ করা হবে সে বিষয়ে ইঙ্গিত দেন তিনি। নির্বাচনের ক্ষেত্রে কম বয়সীদের প্রাধান্য দেওয়া হবে। এর কারণ তারা অনেক বেশি আগ্রহী এবং অনেক বয়স্ক নেতারা দীর্ঘ বছর ধরে রাজনীতি করলেও মানুষের জন্য তেমন কোনো কাজ করেননি বলে অভিযোগ করেন তিনি। সাংবাদিক সম্মেলনে অন্য নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
এসসিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।