ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ভারত

নিহত পাঁচ জনের পরিবারের সঙ্গে দেখা করলেন মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
নিহত পাঁচ জনের পরিবারের সঙ্গে দেখা করলেন মমতা

কলকাতা: চতুর্থ দফার ভোট চলাকালে কোচবিহার জেলার শীতলকুচি আসনে গত শনিবার পাঁচ জন নিহত হয়েছিলেন। এর মধ্যে চারজন কেন্দ্রীয় বাহিনীর গুলিতে এবং একজন সন্ত্রাসীদের গুলিতে নিহত হন।

বুধবার (১৪ এপ্রিল) নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মান-অভিমান ভুলে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন সন্ত্রাসীদের গুলিতে নিহত আনন্দ বর্মণের দাদু। মঙ্গলবার রাতে আনন্দের বাবা জগদীশ বর্মণ বলেছিলেন, আমরা মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চাই না। আমি টাকা নেব না। দিদির কাছ থেকে কিছু নেব না। তৃণমূল সরকারের কিছু নেব না। আমার বড় ছেলেকে বেশ কয়েকবার হুমকি দিয়েছে তৃণমূল। এমনকি বাড়ি এসেও হুমকি দিয়ে গিয়েছে, ভোট দিতে গেলে মৃত্যু হবে। বড় ছেলেকে না পেয়ে আমার ছোট ছেলে আনন্দকে মেরে দিয়েছে।

অভিমানে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ প্রত্যাখ্যান করেছিলেন আনন্দ বর্মণের পরিবারের সদস্যরা।

শনিবার প্রথমবারের মতো ভোট দিতে গিয়ে খুন হন আনন্দ বর্মণ। এর পরে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয় চার মুসলিম যুবকের। তাদের পরিবারকেও সমবেদনা জানালেন মমতা। নিহত মনিরুল হকের স্ত্রীর কোল থেকে তাদের সদ্যোজাত সন্তানকেও কোলে তুলে নেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাকে দেখে কান্নায় ভেঙে পড়লেন শোকগ্রস্তরা। তাদের সবরকমের সাহায্যের আশ্বাস দিয়েছেন তৃণমূল নেত্রী।

বুধবার সকালে কোচবিহারের মাথাভাঙা এলাকায় সবার সঙ্গে দেখা করে মুখ্যমন্ত্রী বলেন, পরিবারের সঙ্গে দেখা করলাম। আমি চাই এদের বিচার হোক। যারাই করে থাকুক, ভোট শেষ হলেই এর তদন্ত করে দোষীদের বের করবই। আনন্দ বর্মণের পরিবারের লোকও এসেছে। সবাইকে আমার সমবেদনা। আমি প্রত্যেকের পরিবারের পাশে আছি। কেউ কোন প্ররোচনায় পা দেবেন না। শান্ত থাকুন। দোষী যেই হোক না কেন, আমরা শাস্তি দেবই। আমরা বুলেটের জবাব ব্যালটে দেব।

মুখ্যমন্ত্রী এদিন আরও প্রতিশ্রুতি দিয়ে বলেছেন, যেহেতু রাজ্যে ভোট চলছে সেকারণে নির্বাচন কমিশনের অনুমতি নিয়ে নিহত এবং আহতদের পরিবারকে আর্থিক সাহায্য করবে রাজ্য সরকার। সেই সঙ্গে ৫ জনের মূর্তি এবং শহিদ বেদী তৈরি করবে সরকার।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
ভিএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।