ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

ভারত

টানা বৃষ্টিতে নাজেহাল কলকাতাবাসী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
টানা বৃষ্টিতে নাজেহাল কলকাতাবাসী

কলকাতা: বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপের প্রভাবে রোববারের (১২ সেপ্টেম্বর) সকাল থেকেই উত্তাল পশ্চিমবঙ্গের সুমদ্র। বৃষ্টি ও ঝড়ো হাওয়া বইতে শুরু করে রাজ্যের উপকূল অঞ্চলে।

 

একই পরিস্থিতি সোমবার (১৩ সেপ্টেম্বর)। পশ্চিমবঙ্গের নিরিখে সপ্তাহের শুরুর সকাল থেকেই কলকাতা শহর রাজ্যের একাধিক জেলায় ঝড়বৃষ্টি চলছে। শহরের রাস্তায় জল না জমলেও দফায় দফায় বৃষ্টিতে জনজীবনের ব্যাঘাত ঘটেছে।

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, নিম্নচাপের জেরে এই ঝড়বৃষ্টি মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) পর্যন্ত চলবে। এরপর বুধবার (১৫ সেপ্টেম্বর) থেকে পরিস্থিতির উন্নতি হতে পারে। তবে এদিন সকাল থেকেই রাজ্যের বিভিন্ন জেলায় আকাশের মুখ ভার। কলকাতাসহ জেলাগুলোতে এদিন সকাল থেকেই আকাশ কালো করে বৃষ্টি নেমেছে।  

তবে আবহাওয়া দপ্তর জানিয়েছে, আবহাওয়ার পরিস্থিতি আরও বেশি প্রতিকূল হবে উপকূলবর্তী জেলাগুলিতে। এর ফলে দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনায় ৫০ কিলোমিটার বেগে আগামীকাল সকাল অব্দি ঝড়ো হাওয়া বইতে পারে। তবে এদিন কলকাতায় সকাল থেকে বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়া বইছে। কলকাতার পাশাপাশি লাগোয়া হাওড়া ও উত্তর ২৪ পরগনা জেলাতেও বৃষ্টির পাশাপাশি ঝড়ো হাওয়ার দাপট চলছে।

তবে আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী মঙ্গলবার থেকেই দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় আবহাওয়ার পরিস্থিতির উন্নতি হবে। বৃষ্টির পরিমাণ কমতে শুরু করবে। আগামী বুধবার থেকে রাজ্যের আবহাওয়ার পরিস্থিতির উন্নতি হতে পারে বলে মনে করছে আবহাওয়া দপ্তর। তবে রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে সরকারিভাবে নিষেধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa