ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

ভারত

বিজেপিকে রুখে গোয়ায় আনব নতুন ভোর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
বিজেপিকে রুখে গোয়ায় আনব নতুন ভোর মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা: চলতি মাসের শেষের দিকে ভারতের গোয়া রাজ্যে যাচ্ছেন পশ্চিমবঙ্গের তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।  

ওই রাজ্যে যাওয়ার আগেই বিজেপিকে রুখতে গোয়ার সব রাজনৈতিক দল, সংগঠনকে জোটবদ্ধ হতে বার্তা দিলেন মমতা।



শনিবার (২৩ অক্টোবর) টুইটে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, ‘২৮ তারিখ আমার প্রথম গোয়া সফরের জন্য প্রস্তুতি নিচ্ছি। সব সংগঠন এবং রাজনৈতিক দলগুলোকে বিজেপি এবং তাদের বিভাজক কর্মসূচিকে হারানোর শক্তিতে যোগ দেওয়ার আহ্বান জানাই। গত ১০ বছরে গোয়ার জনগণ যথেষ্ট সহনশীলতার পরিচয় দিয়েছেন। ' 

এছাড়া টুইটে তিনি আরও লিখেছেন, 'একসঙ্গে আমরা একটি নতুন সরকার গঠনের মাধ্যমে গোয়ার জন্য একটি নতুন ভোরের সূচনা করব। যা সত্যই গোয়ার জনগণের সরকার হবে এবং তাদের আকাঙ্ক্ষা উপলব্ধি করতে প্রতিশ্রুতিবদ্ধ হবে। '

মূলত, একুশের বিধানসভা ভোটে বাংলা দখলে মরিয়া ছিল বিজেপি। মমতা কার্যত একা হাতে মোদী-শাহর সেই স্বপ্ন চুরমার করে দিয়েছেন। নির্বাচনে বাংলায় বিপুল জনাদেশ নিয়ে ক্ষমতায় ফেরার পর, সর্বভারতীয় রাজনীতিতেও তৃণমূল কংগ্রেসের গুরুত্ব অনেকটা বেড়ে যায়। তারপরেই ২০২৪ সালে ভারতের লোকসভা নির্বাচনে মমতা প্রধানমন্ত্রীর কুরশিকে পাখির চোখ করছে। আর সে কারণে বাংলার সীমা ছাড়িয়ে ভিনরাজ্যেও দল সাজাতে তৎপরতা নিতে শুরু করে দিয়েছে মমতার দল।

ত্রিপুরা, আসামের পাশাপাশি তৃণমূল কংগ্রেসের নজর গোয়া রাজ্যটিতেও। সম্প্রতি গোয়ার সাবেক মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো কংগ্রেস ছেড়ে যোগ দিয়েছেন মমতার দলে। ফালেইরোর হাত ধরেই গোয়ায় আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপিকে পরাজিত করতে তৎপর তৃণমূল কংগ্রেস।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa