ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

নতুন সফটওয়্যার আনছে ড্যাফোডিল সফটওয়্যার

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৫ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৫
নতুন সফটওয়্যার আনছে ড্যাফোডিল সফটওয়্যার

শিক্ষা, ব্যবসা এবং চিকিৎসা খাতে তিনটি নতুন সফটওয়্যার বাজারজাতের উদ্যোগ নিয়েছে ড্যাফোডিল সফট্ওয়্যার লিমিটেড।

দেশীয় এবং আন্তর্জাতিক  বাজারে দেশীয় সফটওয়্যারের গুনগত প্রভাব বিস্তারের লক্ষ্যে   ড্যাফোডিল গ্রুপের কর্পোরেট অফিসে  ড্যাফোডিল সফটওয়্যার লিমিটেডের বিশেষ কৌশল প্রণয়ন সভায় এ সিদ্ধান্তের কথা জানানো হয়।



এতে ড্যাফোডিল সফটওয়্যার লিমিটেডের চেয়ারম্যান মোঃ সবুর খান ও ড্যাফোডিল গ্রুপের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রধান এবং  ডেভলোপাররা অংশ নেন।

নতুন এ সফটওয়্যারগুলো শিক্ষা, ব্যবসা এবং স্বাস্থ্য খাতে নতুন মাত্রা যোগ করবে বলে আশা প্রকাশ করেন সবুর খান। তিনি সফট্ওয়্যার শিল্পের সম্ভাবনা, দূরদর্শীতা এবং নিজ প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ দিকগুলো তুলে ধরেন এ সময়।
সংশ্লিষ্ট অন্যান্য প্রতিষ্ঠানের প্রধানরা বক্তব্যে  এ শিল্পের সমসাময়িক অবস্থান সম্পর্কে পর্যালোচনা করেন।

সভায় ড্যাফোডিল সফটওয়্যারের প্রধান রাশেদ করিম এসব সফটওয়্যারের কার্যকারিতা ও প্রয়োগবিধি প্রদর্শন করেন।  

নভেম্বরে সফটওয়্যারগুলো বাজারে আসছে এবং ইতোমধ্যে দেশীয় এবং আন্তর্জাতিক বাজারে  এর ব্যাপক চাহিদা ও আগ্রহ সৃষ্টি হয়েছে বলে জানান উদ্যোক্তারা।  

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডিআইইউ এর সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. তৌহিদ ভূইয়া, ড্যাফোডিল কম্পিউর্টাস লিঃ এর পরিচালক মোহাম্মদ ইমরান হোসেন, উপ-মহাব্যবস্থাপক জাফর আহমেদ পাটোয়ারী, ড্যাফোডিল এ্ডুকেশন নেটওয়ার্কের নির্বাহী পরিচালক মোঃ নুরুজ্জামান,ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) সাব্বির আহমেদ, উপ-পরিচালক (আইটি) নাদির বিন আলী সহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের উধ্বর্তনরা।

প্রসঙ্গত, আগেও তারা সরকারী, বেসরকারী খাতের অনেক প্রকল্প সাফল্যের সাথে বাস্তবায়ন করেছে। যার অন্যতম হচ্ছে বাংলাদেশ রেলওয়ের অনলাইন টিকেটিং সিস্টেম, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির ইনফরমেশন সিস্টেম, চট্টগ্রাম বন্দরের কনট্রেইনার টারমিনাল কম্পিউটারাইজেশন প্রজেক্ট। এছাড়া বিজনেস ইআরপি, এ্ডুকেশন ইআরপি, ফাইনেন্সসিয়াল একাউন্টিং সিস্টেম, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট সিস্টেম, জব ট্রেকিং সিস্টেম সহ প্রতিষ্ঠানটির বিভিন্ন সফটওয়্যার ইতিমধ্যে বিশ্বব্যাপী সমাদৃত হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৩৫ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad