ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

১৬ হাজারে মুঠোপিসি!

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৫
১৬ হাজারে মুঠোপিসি! ছবি: সংগৃহীত

মাত্র ১৬ হাজার টাকায় দেশেই পাওয়া যাচ্ছে ভবিষ্যত প্রযুক্তির পোর্টেবল পিসি। প্রযুক্তিপণ্যের গ্রাহকদের জন্য আকর্ষনীয় এ পিসিটি নিয়ে এসেছে প্রযুক্তিপণ্য প্রতিষ্ঠান কম্পিউটার সোর্স।



মাইক্রোচিপ নির্মাতা প্রতিষ্ঠান ইন্টেলের তৈরি পেন ড্রাইভ সদৃশ ৪ ইঞ্চি আকারের ‘কম্পিউট স্টিকটি’-তে বৈশিষ্ট্য হিসেবে রয়েছে ১.৮৩ গিগাহার্ডজ গতির কোয়াড কোর অ্যাটম প্রসের, এইচডি গ্রাফিক্স, ২জিবি র‌্যাম, ডিডিআর থ্রি এল এবং ৩২জিবি স্টোরেজ।

প্রয়োজনে এতে ব্যবহার করা যাবে অতিরিক্ত ৬৪জিবি পর্যন্ত মেমরি কার্ড। পিসিটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে লাইসেন্সকৃত উইন্ডোজ ৮.১ বিং।

বহনযোগ্য পিসিটি ব্যবহারকারীরা বুক পকেটে অথবা হাতের মুঠোয় নিয়ে চলাফেরা করতে পারবেন। এছাড়া এটি এইচডিএমআই পোর্টের মাধ্যমে মনিটর বা টিভিতে সংযুক্ত করলে ডেস্কটপ বা ল্যাপটপের মতো প্রাণবন্ত হয়ে উঠবে।

এতে ওয়াই-ফাই, ব্লু-টুথ থাকায় সংযুক্ত হওয়া যায় ইন্টারনেট দুনিয়ায় এবং ইউএসবি পোর্টের মাধ্যমে অতিরিক্ত ডিভাইস সংযোগ করে ডেটা আদান-প্রদান করা যাবে অনায়াসে।


 পিসিটির সঙ্গে এক বছরের বিক্রয়োত্তর সেবা রয়েছে।

সরাসরি জানতে: ০১৭৩০ ৩৫৯২৬৩।     

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।