ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ইন্টারনেট শেয়ারের সেবা নিয়ে এলো রবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৫
ইন্টারনেট শেয়ারের সেবা নিয়ে এলো রবি

ঢাকা: ক্রমবিকাশমান ইন্টারনেট ব্যবহারকে আরও জনপ্রিয় করতে ‘শেয়ারমাইনেট’ নামে একটি প্লাটফর্ম তৈরি করেছে রবি।
 
এটি বাংলাদেশে চালু হওয়া প্রথম ইন্টারনেট শেয়ারিং প্লাটফর্ম দাবি করে রবি জানায়, ‘শেয়ারমাইনেট’ নামে অনন্য এ শেয়ারিং প্লাটফর্মটির মাধ্যমে গ্রাহকরা নিজেদের মধ্যে তৈরি করা গ্রুপে বর্তমান খরচ থেকে অন্তত ৫০ শতাংশ কমে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।


 
এই ইন্টারনেট প্যাকেজগুলোর মাধ্যমে রবি গ্রাহকরা তাদের বন্ধু ও পরিবার পরিজনের সঙ্গে একই সাথে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
 
সেবাটি উপভোগের জন্য গ্রাহকদের প্রত্যেকের কাছে রবি সংযোগ এবং ইন্টারনেট ব্যবহার উপযোগী ডিভাইস থাকতে হবে।
 
‘শেয়ারমাইনেট’ নামে এ সেবাটি পেতে গ্রাহকদের *৮৪৪৪# ডায়াল করে গ্রুপ তৈরি করে তারা কার সাথে ইন্টারনেট শেয়ার করতে চান তা নির্বাচন করতে হবে। এরপর ‘শেয়ারমাইনেট’ প্যাকটি কিনে নিলেই গ্রাহকরা উপভোগ করতে পারবেন অনন্য এ সেবাটি।
 
‘শেয়ারমাইনেট’এ রয়েছে বিভিন্ন আকর্ষণীয় মুল্যের ডাটা প্ল্যান। ৩০০ মেগাবাইট ‘শেয়ারমাইনেট’ প্যাকেজে রয়েছে ৩০০ মেগাবাইটের সাথে সাত দিনের মেয়াদ। আকর্ষণীয় এই অফারের দাম ৩৩ টাকা এবং ইউএসএসডি কোড *৮৪৪৪*৩০০৩৩# ডায়াল করে এই অফারটি চালু করা যাবে।
 
২ গিগাবাইট শেয়ারমাইনেট ইন্টারনেট অফারের আওতায় গ্রাহকেরা পাবেন ৩০ দিনে ২০৪৮ মেগাবাইট ইন্টারনেট ব্যবহারের সুবিধা। এই ইন্টারনেট প্যাকেজের দাম ৩৯৯ টাকা এবং ইউএসএসডি কোড *৮৪৪৪*০১৩০০# ডায়াল করে গ্রাহকরা এই অফারটি চালু করতে পারবেন।
 
অধিক পরিমাণে ইন্টারনেট ব্যবহারকারী গ্রাহকদের জন্য এই অফারের আওতায় রয়েছে ৫১২০ মেগাবাইটের ৩০ দিন মেয়াদের ৫জিবি শেয়ারমাইনেট প্ল্যান, যার দাম ৭৯৯ টাকা। এই অফারটি চালু করতে গ্রাহকদের ইউএসএসডি কোড *৮৪৪৪*০৫৯৯৯# ডায়াল করতে হবে।
 
এই প্লাটফর্মের আওতায় রয়েছে ১০ জিবি শেয়ারমাইনেট প্ল্যান। ৩০ দিন মেয়াদী ১০২৪০ মেগাবাইটের একটি ইন্টারনেট অফারের মূল্য ১ হাজার ২৯৯ টাকা। ব্যবহারকারীরা ইউএসএসডি কোড *৮৪৪৪*১০১৪৯৯# ডায়াল করে এই অফারটি চালু করতে পারবেন।
 
গ্রুপ তৈরি এবং ইন্টারনেট সেবাটি উপভোগ করতে অতিরিক্ত কোনো অর্থ গ্রাহককে ব্যয় করতে হবে না। এই প্লাটফরমের মাধ্যমে গ্রাহক অন্য কারো সাথে ডাটা শেয়ার করতে চাইলে ডাটা গ্রহীতা তা গ্রহণ বা বর্জনের সিদ্ধান্ত নিতে পারবেন।
 
এছাড়া এই সেবা গ্রহণের ক্ষেত্রে প্রধান ব্যবহারকারী (যিনি ডাটা শেয়ার করবেন) অন্যদের সাথে ডাটা ব্যবহারের সময় বরাদ্দকৃত ইন্টারনেট শেয়ারিংয়ের পরিমাণ যেকোন সময় পরিবর্তন ও পরিবর্ধন করতে  পারবেন।
 
বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, অক্টেবর ০৬, ২০১৫
এমআইএইচ/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।