ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ফিউশন গেমস নির্মাণে সাবিরুল ইসলামের সঙ্গে ড্রিম-৭১’র চুক্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৫
ফিউশন গেমস নির্মাণে সাবিরুল ইসলামের সঙ্গে ড্রিম-৭১’র চুক্তি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: তরুণ উদ্যোক্তা সাবিরুল ইসলাম ড্রিম-৭১ বাংলাদেশ লিমিটেডের সঙ্গে যৌথ উদ্যোগে ‘টিন-ট্রিপ্রিনিউয়ার ফিউশন’ গেমস নির্মাণ করতে যাচ্ছেন।

মঙ্গলবার (০৬ অক্টোবর) ঢাকার ওয়েস্টিন হোটেলে ড্রিম-৭১’র সঙ্গে সমঝোতা চুক্তি স্বাক্ষর করেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়ার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সভাপতি শামীম আহসান এবং বিশেষ অতিথি ছিলেন বেসিস’র যুগ্ম মহাসচিব মোস্তাফিজুর রহমান সোহেল।

শামীম আহসান বলেন, নতুন উদ্যোক্তা তৈরি ও তাদের ব্যবসায়িক মান উন্নয়নে নেওয়া এই উদ্যোগকে স্বাগত জানাই। আশা করি এই গেমসের মাধ্যমে নতুন উদ্যোক্তা তৈরি হবেন। তারা তাদের ব্যবসা প্রসারে নানা অভিজ্ঞতা লাভ করবেন। এছাড়া দেশের অর্থনীতিতে পালন করবেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

গেমিং দুনিয়ায় প্রবেশের সিদ্ধান্তে সাবিরুলের বিশাল একটি পদক্ষেপ এটি এবং ড্রিম-৭১ বাংলাদেশ লিমিটেডের সঙ্গে সমঝোতা চুক্তি স্বাক্ষরে তিনি বিশেষভাবে গর্বিত। চুক্তি বিষয়ে সাবিরুল বলেন, ড্রিম-৭১’র তরুণ, উদ্যমী এবং মেধাবী সব প্রযুক্তি নির্মাতাদের সঙ্গে নতুন অংশীদারিত্বে কাজ করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। যারা কিনা গুণগত মানসম্পন্ন শক্তিশালী অ্যাপ তৈরির পাশাপাশি এও জানেন কিভাবে সৃষ্টিশীল উপস্থাপনের মাধ্যমে গেমসটি প্রাণবন্ত করে তুলতে হয়।

‘টিন-ট্রিপ্রিউনিয়ার ফিউশন (Teen-Trepreneur Fusion)’ তরুণ উদ্যোক্তাদের আগ্রহী করতে অ্যান্ড্রয়েড এবং আইওএস প্ল্যাটফর্মের জন্য একটি গেমিং অ্যাপ্লিকেশন। যা কিনা সাড়া জাগানো বোর্ড গেমসের আলোকে তৈরি করা হচ্ছে। চুক্তি অনুযায়ী এটিকে একটি অধিকতর ইন্টারেক্টিভ ডিজিটাল গেমে রূপান্তর করা হবে, যা বিশ্বব্যাপী বাণিজ্যিক এবং অর্থনৈতিক শিক্ষাকে উন্নীতকরণে সহয়তা করবে। বলা বাহুল্য তার এই বোর্ড গেমসটি যুক্তরাজ্যের ৫৫০ শিক্ষা প্রতিষ্ঠানসহ ২০টির অধিক দেশে তাদের শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা সহায়ক টুল হিসেবে ব্যবহার হচ্ছে।

২০১৬ সালের মার্চে ‘গ্লোবাল মানি উইকে’ গেমসটিকে সারা বিশ্বব্যপী প্রকাশ করা হবে।
 
গেমসটির নিয়মিত আপডেট এবং রোমাঞ্চকর সব গেমিংটুল পেতে: https://www.teentrepreneurfusion.com সাইট থেকে রেজিস্ট্রেশন করতে পারেন। এছাড়া ফেসবুক পেজে (https://www.facebook.com/teen.trepreneur.fusion) চোখ রাখতে পারেন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।