ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বোল্ট সিরিজে মাইক্রোম্যাক্সের ‘কিউ৩৩৯’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৫
বোল্ট সিরিজে মাইক্রোম্যাক্সের ‘কিউ৩৩৯’

সাশ্রয়ী মূল্যের নতুন স্মার্টফোন প্রকাশ করেছে মাইক্রোম্যাক্স। বোল্ট কিউ৩৩৯ নামের এই স্মার্টফোনটি আপাতত ভারতের শীর্ষস্থানীয় ই-কমার্স সাইট ফ্লিপকার্টে পাওয়া যাচ্ছে।

ডুয়্যাল সিম সমর্থিত এবং এফডব্লিউভিজিএ আইপিএস প্রযুক্তির ৪.৫ ইঞ্চির ডিসপ্লের এ পণ্যটির স্থানীয় মূল্য ৩ হাজার ৮৯৯ রুপি।

এ বিষয়ে প্রকাশিত প্রতিবদেনগুলোর তথ্য অনুসারে, নতুন বোল্ট কিউ৩৩৯ বাজেট শ্রেনীর একটি স্মার্টফোন, যেটি ভারতীয় মোবাইল ফোন নির্মাতা মাইক্রোম্যাক্সের জনপ্রিয় বোল্ট সিরেজের পকেট ফ্রেন্ডলি স্মার্টাফোন।

এটার পাশাপাশি ক্রেতাদের আরো বেশী সুবিধা দেয়ার লক্ষ্যে প্রতিষ্ঠানটি মেবাইল ফোন অপারেটর ভোডাফোনকে সঙ্গে নিয়েছে। যার ফলে ব্যবহারকারীরা ২ মাসের জন্য ফ্রি ৫০০ এমবি ডেটা উপভোগ করতে পারবে।

৪.৫ ইঞ্চির সহজ ব্যবহারযোগ্য এ ফোনের অন্যান্য ফিচারগুলোর মধ্যে রয়েছে ৫১২ এমবি ৠামসহ ১.২ গিগাহার্জ কোয়াড কোর স্প্রেডট্রাম প্রসেসর। অবশ্য, এ ধরণের ৠাম সম্প্রতিকালে অ্যাপসের দূর্দান্ত অভিজ্ঞতার বিষয়গুলোও কিছুটা স্বরণে এনে দেবে বলে মনে করা হচ্ছে।

অন্তর্ভূক্ত ফিচারের মধ্যে আছে ৪ জিবি ব্লিটইন স্টোরেজ যা মাই্ক্রোএসডি কার্ড দিয়ে ৩২ জিবি পর্যন্ত বাড়িয়ে নেয়ার সুযোগ থাকছে।

আর স্মার্টফোনটির ক্যামেরা বিভাগ তৈরি হয়েছে লেড ফ্ল্যাশ যুক্ত ৫ এমপি মূল ক্যামেরা এবং ফিক্সড ফোকাস সিস্টেমের ২ এমপি ফ্রন্ট ক্যামেরা দিয়ে।

সংযোগ অপশনে পাওয়া যাবে থ্রিজি, ওয়াইফাই, ব্লুটুথ এবং মাইক্রোইউএসবি। ১৬৫০ এমএএইচ ব্যাটারি যোগে আসা বোল্ট কিউ৩৩৯ নিয়ে প্রতিষ্ঠানের দাবি এটি সাড়ে ৫ ঘণ্টা পর্যন্ত কথা বলার সুবিধাসহ স্ট্যান্ডবাই টাইম ২৮০ ঘণ্টা রাখতে সক্ষম।  

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।