ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ফেসবুক পেজে ৫০ লাখ লাইকের মাইলফলক রবি’র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৫
ফেসবুক পেজে ৫০ লাখ লাইকের মাইলফলক রবি’র

ঢাকা: রবি ফেসবুক পেজ ‘রবিফ্যানজ’ সম্প্রতি ৫০ লাখ লাইকের মাইলফলক ছুঁয়েছে। বর্তমান ডিজিটাল সময়ে রবি যে টেলিযোগাযোগ বাজারে নেতৃত্ব দেওয়ার জন্য প্রস্তুত, এ মাইলফলক তারই প্রমাণ।


 
বৃহস্পতিবার (৮ অক্টোবর) রবি’র পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মোবাইল ফোন অপারেটর রবি বেশ কয়েক বছর ধরে অনলাইনে নিজ প্রতিষ্ঠানকে উপস্থাপন করে চলেছে। ক্রমবর্ধমান অ্যাক্টিভ সোশ্যাল মিডিয়া ইউজারদের অংশগ্রহণে ‘রবিফ্যানজ’ পেজটি একটি শক্তিশালী ডিজিটাল উইনডো’তে পরিণত হয়েছে। যার মাধ্যমে নিয়মিত ইন্টারনেট ব্যবহারকারীদের কাছে পৌঁছে যাচ্ছে রবি।
 
এ উপলক্ষ্যে ফেসবুক পেজের সব ফ্যানকে পাশে থাকার জন্য ধন্যবাদ জানায় রবি।
 
৫০ লাখ ফ্যানের মাইলফলক ছোঁয়া উপলক্ষে রবি তার ফ্যানদের জন্য পাঁচটি আকর্ষণীয় অফার চালু করেছে। ফ্যান হতে বা ডিজিটাল স্পেসে রবিকে ফলো করার জন্য যে কেউ www.facebook.com/RobiFanz এই পেজে ভিজিট করতে পারেন।
 
২০১১ সালের জানুয়ারি মাসে যাত্রা শুরু করে ইতোমধ্যে বেশ কয়েকটি সম্মাননা অর্জন করেছে রবি’র ফেসবুক পেজ। যার মধ্যে আন্তর্জাতিকভাবে স্বীকৃত সামাজিক যোগাযোগ মাধ্যম বিশ্লেষক সোশ্যাল বেকারস ডটকম রবি’র ফেসবুক পেজটিকে বিশ্বের এক নম্বর সোশ্যালি ডেভোটেড টেলিকম ব্র্যান্ড ২০১৪ হিসেবে স্বীকৃতি দিয়েছে।
 
ব্র্যান্ড পেজগুলোর মধ্যে ফ্যান বৃদ্ধির সংখ্যা অনুযায়ী, দেশের অন্যতম ফেসবুক পেজ হচ্ছে ‘রবিফ্যানজ’। গত নয় মাসে পেজটিতে ২ দশমিক ৬ মিলিয়ন ফ্যান যোগ হয়েছে। রবি ফেসবুক পেজের বেশির ভাগ ফ্যানই তরুণ (১৮ থেকে ৩৫ বছরের মধ্যে)। পেজটি ইন্টারনেট বান্ধব তরুণ গ্রাহকদের কাছে কোম্পানির খবর পৌঁছে দিতে অন্যতম মাধ্যমে পরিণত হয়েছে।
 
নির্দিষ্ট কয়েকটি উপলক্ষ্যে রবি সোশ্যাল মিডিয়ায় এমন কিছু আয়োজন করে, যা ফ্যানদের আপন শক্তিতে জ্বলে ওঠার প্রেরণা জোগায়। মেধাবীদের এগিয়ে নেওয়ার জন্য গৃহীত নানা পদক্ষেপ, রবি শর্টফিল্ম ফেস্টিভ্যাল, রবি সিঙ্গার হান্ট কম্পিটিশন ও রবি ফটো স্কুল কম্পিটিশন ফ্যানদের কাছে ব্যাপকভাবে সমাদৃত হয়েছে।  
 
ফ্যান পেজটিতে নিয়মিত রবি’র সর্বশেষ পণ্য, সেবা এবং অন্যান্য বাণিজ্যিক ও সামাজিক দায়বদ্ধতা বিষয়ক কর্মসূচির খবর দেওয়া হয়। গিনেজ বুক অব ওয়ার্ল্ডে রেকর্ড গড়া বিশ্বের সর্ববৃহৎ মানব পতাকা তৈরিতেও এই প্লাটফর্মটি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। এছাড়া এর মাধ্যমে রবি তার সামাজিক দায়বদ্ধতা কর্মসূচি সম্পর্কে ফ্যানদের অবহিত করতে পারে। এক্ষেত্রে গত বছর সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদের পোশাক বিতরণ করার কর্মসূচি উল্লেখযোগ্য।
 
রবিফ্যানজ পেজে ফ্যানরা রবি’র যে কোনো পণ্য ও সেবা সম্পর্কে প্রশ্ন করতে পারেন। এভাবেই রবি তার সোশ্যাল মিডিয়া পেজের মাধ্যমে একটি গ্রাহককেন্দ্রীক কোম্পানি হিসেবে গ্রহণযোগ্যতা অর্জন করেছে।
 
বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১৫
এমআইএইচ/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।