ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

প্রযুক্তি শিক্ষায় দক্ষ নতুন প্রজন্ম গড়ে তুলতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৫
প্রযুক্তি শিক্ষায় দক্ষ নতুন প্রজন্ম গড়ে তুলতে হবে ছবি: জি এম মুজিবুর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, নতুন প্রজন্মকে প্রযুক্তি শিক্ষায় দক্ষ করে গড়ে তুলতে হবে। কেননা, তারাই দেশের নেতৃত্ব দেবে।


 
শনিবার (১০ অক্টোবর) রাতে রাজধানীর একটি অভিজাত হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

টেলিনর ইয়্যুথ ফোরাম বাংলাদেশ ২০১৫ গ্র্যান্ড ফিনালে শিরোনামে অনুষ্ঠানটি আয়োজন করে গ্রামীণফোন। এতে প্রযুক্তি নির্ভর ৩০০ আইডিয়ার মধ্য থেকে সেরা তিনটি আইডিয়াকে বাছাই করা হয়। যেসব আইডিয়া আগামী ডিসেম্বরে অসলোতে অনুষ্ঠিত চূড়ান্ত পর্বে উপস্থাপন করা হবে। এতে ১৩টি দেশের প্রতিযোগীরা অংশ নেবে।
 
মন্ত্রী বলেন, প্রযুক্তিগত শিক্ষার বিকল্প নেই। তাই নতুন প্রজন্মকে এই শিক্ষায় দক্ষ করে গড়ে তুলতে হবে। এদের প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তোলা বর্তমান সরকারেরও উদ্দেশ্য। কেননা, তাদের প্রযুক্তিতে দক্ষ করতে না পারলে ভিশন-২০২১ বাস্তবায়ন সম্ভব নয়।
 
টেলিনর ইয়্যুথ ফোরামের এই প্রতিযোগীতাকে সাধুবাদ জানিয়ে নুরুল ইসলাম নাহিদ আরও বলেন, গ্রামীণফোন সব সময় দেশের শিক্ষাক্ষেত্রে সহায়তা করে আসছে। এ উদ্যোগ নতুন প্রজন্মকে প্রযুক্তি শিক্ষায় উদ্বুদ্ধ হতে আরো উৎসাহিত করবে।
 
এ সময় নওয়ের রাষ্ট্রদূত মারেটে লুন্ডেমো, গ্রামীণফোনের প্রধান নির্বাহী রাজীব শেঠীসহ অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ০০০১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৫
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।