ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

পূর্বানুমতি ছাড়া হ্যান্ডসেট আমদানি করলে কঠোর ব্যবস্থা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৫
পূর্বানুমতি ছাড়া হ্যান্ডসেট আমদানি করলে কঠোর ব্যবস্থা

ঢাকা: পূর্বানুমতি ছাড়া মোবাইল ফোন হ্যান্ডসেটসহ অন্যান্য বেতারযন্ত্র আমদানি-বিতরণ করলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।
 
রোববার (১১ অক্টোবর) সংস্থার স্পেকট্রাম ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক লে. কর্নেল মোল্লা মো. জুবায়ের স্বাক্ষরিত এক সতর্কবাণীতে এ কথা জানানো হয়েছে।


 
এতে বলা হয়, আমদানি নীতি আদেশ ২০১২-২০১৫ ও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ অনুযায়ী যেকোনো প্রকার বেতার যন্ত্রপাতি (মোবাইল ফোন হ্যান্ডসেট, সিমযুক্ত ট্যাবলেট পিসি, ওয়াকি-টকি, বেইস, রিপিটার, ফিক্সড ওয়্যারলেস ফোন, মডেম, ডাইরেক্ট টু হোম বা ডিটিএইচ রিসিভার ও অ্যান্টেনা স্যাটেলাইট টিভি রিসিভার ইত্যাদি এবং অন্যান্য বেতারযন্ত্র) আমদানির ক্ষেত্রে আবশ্যিকভাবে বিটিআরসি’র পূর্বানুমতি গ্রহণ করতে হয়।
 
কিন্তু ইদানিং লক্ষ্য করা যাচ্ছে যে, এক শ্রেণির বিক্রেতা/ব্যবসায়ী/সংস্থা/ব্যক্তি বিটিআরসি’র পূর্বানুমতি ছাড়া প্রকাশ্যে কিংবা অনলাইনে বিভিন্ন ধরনের বেতারযন্ত্র আমদানি, বিতরণ, পরিবেশন, ইজারা ও বিক্রয় করছে।
 
সতর্কবাণীতে বলা হয়, এ বিষয়ে নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে, যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে। সংশ্লিষ্ট সকলকে বিটিআরসি’র পূর্বানুমতি ছাড়া বেতারযন্ত্র সংক্রান্ত যেকোনো কার্যক্রম থেকে বিরত থাকার জন্য বিশেষভাবে সতর্ক করা হলো।
 
অন্যথায়, বেতারযন্ত্রের অবৈধ কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট সকলের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
 
বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৫
এমআইএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।