ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

শুক্রবার ঢাকায় গুগলের ডেভফেস্ট

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৫
শুক্রবার ঢাকায় গুগলের ডেভফেস্ট

২৩ অক্টোবর (শুক্রবার) ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে গুগল ডেভলোপারস ফেস্টিভাল (ডেভফেস্ট)। গুগলের পৃষ্ঠপোষকতায় যৌথভাবে আয়োজনটি করছে গুগল ডেভলোপার্স গ্রুপ (জিডিজি) বাংলা ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ)।

ধানমন্ডির সোবহানবাগের প্রিন্স প্লাজায় ডিআইইউ অডিটোরিয়ামে ডেভফেস্ট শুরু হবে সকাল নয়টায়।

এর উদ্বোধনীতেউপস্থিত থাকবেন ডিআইইউ এর চেয়াম্যান সবুর খান, উপাচার্য অধ্যাপক ইউসুফ মাহবুবুল ইসলাম, গুগলের কান্ট্রি ইঞ্জিনিয়ারিং কনসালটেন্ট খান মুহাম্মদ আনুয়ারুস সালামসহ বিশিষ্টজনেরা। ডেভফেস্টে থাকছে দুটি প্রধান সেশন।

‘বাংলা কম্পিউটিং’ শিরোনামে একটি সেশন শুরু হবে বেলা ১১টায়। এতে আলোচক হিসেবে থাকবেন আনন্দ মাল্টিমিডিয়ার মোস্তাফা জব্বার, ডিআইইউ এর কম্পিটার বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও ডেভফেস্ট আয়োজক কমিটির সভাপতি অধ্যাপক সৈয়দ আখতার হোসাইন, গুগলের কান্ট্রি ইঞ্জিনিয়ারিং কনসালটেন্ট খান মুহাম্মদ আনুয়ারুস সালাম, এমসিসি লিমিটেডের প্রধান নির্বাহী আশরাফ আবীর।

বিকেল চারটায় শুরু হবে ‘আমরাই বাংলাদেশ’ শীর্ষক একটি বিশেষ সেমিনার। সেশন আলোচনায় থাকছেন প্রধান অতিথি বেসিস সভাপতি শামীম আহসান সহ  বাংলাশে ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান, অন্যরকম গ্রুপের চেয়ারম্যান মাহমুদুল হাসান, গ্রামীণফোনের হেড অব ইন্টারনাল কমিউনিকেশনস্ খায়রুল বাশার ও গিকি সোস্যালের সহ–প্রতিষ্ঠাতারা। এছাড়া দেশের সফল তারুণ্যের প্রতিনিধিরা এখানে কথা বলবেন।

ডেভফেস্ট সম্পর্কে আয়োজক কমিটির সভাপতি অধ্যাপক সৈয়দ আখতার হোসাইন জানান, দিনভর ডেভফেস্টে মূল আলোচনার পাশাপাশি থাকবে বেশ কিছু টেকনিক্যাল সেশন। কোডল্যাবে থাকবে ম্যাটেরিয়াল ডিজাইন, অ্যান্ড্রয়েড ডেভেলপার প্রাথমিক ধারনা, অ্যাপ ডিজাইন, অ্যাপ হোস্টিং, প্রোমোশন সহ আরো বিষয়।
সন্ধ্যায় রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

গুগল ডেভফেস্ট সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই www.gdgbangla.com ওয়েবসাইটে। ডেভফেস্ট অংশগ্রহনে আগ্রহীদের উক্ত সাইটে নিবন্ধন করতে হবে।

এই আয়োজনে পৃষ্ঠপোষক হিসেবে আরো আছে ওনলাইন মার্কেটপ্লেস বিল্যান্সার এবং সহযোগিতা করছে রকমারি ডটকম, এমসিসি লিমিটেড ও বিডিওএসএন।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa