ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

বিডিরেন’র আয়োজনে ভার্চুয়াল ক্লাশ রুমে কর্মশালা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৫
বিডিরেন’র আয়োজনে ভার্চুয়াল ক্লাশ রুমে কর্মশালা

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভার্চুয়াল ক্লাশ রুমে  ‘টেলিমেডিসিন ইস্যুজ অ্যান্ড চ্যালেঞ্জেস' শীর্ষক আন্তর্জাতিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ট্রান্স ইউরেশিয়া ইনফরমেশন নেটওয়ার্ক (টিইআইএন) কোঅপারেশন সেন্টার, কোরিয়ার মাধ্যমে প্রাপ্ত ইউরোপিয়ান ইউনিয়নের আর্থিক সহায়তায় এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের সহযোগিতায় কর্মশালাটির আয়োজন করে বাংলাদেশ গবেষণা ও শিক্ষা নেটওয়ার্ক (বিডিরেন)।



মঙ্গলবার থেকে শুরু দুইদিনের এই কর্মশালায় দেশের বিভিন্ন মেডিকেল কলেজ এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ৪০ জন চিকিৎসক অংশগ্রহণ করেন। শ্রীলংকা, মালয়েশিয়া, দক্ষিন কোরিয়া এবং জাপানের বিশেষজ্ঞগরা এতে অংশগ্রহণ করেছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য এবং বিডিরেন ট্রাস্ট এর ভাইস-চেয়ারপারসন প্রফেসর ড. মোঃ আখতার হোসেন বিডিরেন এর অবকাঠামো এবং নেটওয়ার্ক সুবিধা ব্যবহার করে শিক্ষা ও পেশাগত জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়ের উপর গুরুত্ব আরোপ করেন।

তিনি আশা করেন, আলোচ্য ওয়ার্কশপের মাধ্যমে অংশগ্রহনকারীরা পেশাগতভাবে  উপকৃত হবেন।

কর্মশালার প্রথম দিন ২টি ভিন্ন সেশনে দক্ষিন কোরিয়ার সিউল ন্যাশনাল ইউনিভার্সিটি বুন্দাং হাসপাতাল থেকে এবং ভারতের হায়দ্রাবাদে অবস্থিত এশিয়ান ইনস্টিটিউট অব গ্যাস্ট্রোএনটেরোলজি থেকে বিডিরেন এর নেটওয়ার্ক ব্যবহার করে ২টি লাইভ সার্জারি প্রদর্শন করা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাঃ কামরুল হাসান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির প্রো-ভাইস চ্যান্সেলর (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডাঃ মোঃ শহীদুল্লাহ সিকদার, প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক মোঃ শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ আলী আসগর মোড়ল, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. ইউসুফ আলী মোল্লা, এবং উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক এবং সরকারের অতিরিক্ত সচিব ড. গৌরাঙ্গ চন্দ্র মোহান্ত এনডিসি ।

স্বাগত বক্তব্য দেন বিডিরেন-এর প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী এ. কে. এম. হাবিবুর রহমান।
.
বাংলাদেশ সময়: ০০৩০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa