ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

এক বছর পর ভারতে ‘অ্যাপল ওয়াচ’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৫
এক বছর পর ভারতে ‘অ্যাপল ওয়াচ’

শেষ পর্যন্ত ‘অ্যাপল ওয়াচ’র দেখা পেতে যাচ্ছে ভারতীয়রা। পণ্যটি এখানে আনুষ্ঠানিকভাবে প্রকাশের জন্য দিন নির্ধারণ হয়েছে ৬ নভেম্বর।

প্রতিষ্ঠানের ওয়েবসাইটের তথ্যটি নিশ্চিত করা হয়েছে।

তবে কোপার্টিনো জায়ান্টের সবশেষে প্রকাশিত পণ্য-তালিকার এ পণ্যটি হয়ত বেশ দেরিতে প্রবেশ করছে ভারতের বাজারে। যা প্রায় বছর খানেকের বেশী, আর তাই বাজার বিশ্লেষকরা খুব নিশ্চিত করে বলতে পারছেনা অ্যাপল ওয়াচে স্থানীয় ভক্তরা কতোটা উন্মুখ থাকবে।

এ নিয়ে স্থানীয় এক প্রতিবেদনে বলা হয়, অ্যাপল ওয়াচ এখানে, চুড়ান্তভাবেই এটা এখন এখানে। কিন্তু এখনও কি এর প্রতি কারও কৌতুহল রয়েছে? অ্যাপল ওয়াচে আছে ওয়াচ ওএস ২.০ যা বর্তমান সময়ের উল্লেখযোগ্য একটি পণ্য। এছাড়া এটি হাজারো অ্যাপসের সমন্বয় রয়েছে। তবুও এর বয়সটা বেশী।

বাজার বিশ্লেষকদের ধারণা অ্যাপল ওয়াচে যাদের আকর্ষন ছিলো তারা সম্ভবত এখন অন্য কোনো ব্র্যান্ডের পণ্য ব্যবহার করছে।  

আর দেরীতে স্মার্টওয়াচ নিয়ে আসার ব্যাপারে বলা হচ্ছে যে ভাল সময় বুঝেই অ্যাপলের এই সময়সূচি নির্ধারণ।

কেননা এ বছর আইফোন ৬এস‘এ ইতিবাচক সাড়া আসেনি। অযথার্থ মূল্যই আইফোন ৬এস এর বর্তমান সমস্যা। স্থানীয় বাজারে এর ১৬ জিবির দাব ৬২ হাজার রুপি। যে কারণে ভারতে অ্যাপল ওয়াচের প্রবশে হচ্ছে দেরীতে। চড়া মূল্যের কারণে আইফোন ৬এস এর মতো এটিও একই ফল ভোগ করবে বলে ইঙ্গিত দেয়া হয়েছে।

অনেকের মতে অ্যাপলের পণ্যের দাম নির্ধারণ ঠিকভাবে করা উচিত। এছাড়া ভারতীয়দের আকৃষ্ট করতে অ্যাপল কিভাবে এগুলো প্রদর্শন করবে তা নিয়েও আছে কথা। কারণ এখন পর্যন্ত ভারতে অ্যাপল স্টোর খোলা হয়নি। তবে ক্রোমা রিটেইল’র সাথে চুক্তি হয়েছে। আগের পতিবেদন অনুযায়ী এ বছর মুম্বায়, ব্যাঙ্গালুরে অ্যাপল স্টোর খোলার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।