ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

শুরু হচ্ছে উদ্যোক্তা তৈরির আন্তর্জাতিক প্রতিযোগিতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৫
শুরু হচ্ছে উদ্যোক্তা তৈরির আন্তর্জাতিক প্রতিযোগিতা ছবি: জি এম মুজিবুর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: দেশে প্রথমবারের মত উদ্যোক্তা তৈরির আন্তর্জাতিক প্রতিযোগিতা শুরু হচ্ছে। শিক্ষার্থী ছাড়াও যে কেউ উদ্ভাবনী ব্যবসায়িক চিন্তা নিয়ে অংশ নিতে পারবেন এই প্রতিযোগিতায়।



জাতীয়ভাবে বিজয়ী হলে নেদার‌ল্যান্ডে অনুষ্ঠেয় আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নেবেন প্রতিযোগী। বাংলাদেশে এ প্রতিযোগিতার আয়োজক ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

বৃহস্পতিবার ২৯ অক্টোবর দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

এ সময় ‘গেট দ্য রিং’ নামে এই প্রতিযোগিতার রেজিস্ট্রেশন প্রক্রিয়ার উদ্বোধন করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম রহমান।

তিনি বলেন, এ প্রতিযোগিতার মাধ্যমে নতুন ব্যবসায়িক চিন্তা ও সম্ভাবনাগুলো বের হয়ে আসবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সবার জন্য উন্মুক্ত এ প্রতিযোগিতার রেজিস্ট্রেশন চলবে ৭ ডিসেম্বর পযন্ত। অংশগ্রহণকারীকে অনলাইনে www.gitr.co/apply রেজিস্ট্রেশন করতে হবে। এতে কোন ফি লাগবে না।

আরও বলা হয়, প্রতিযোগিতার প্রাক-প্রস্তুতি পর্ব এবং প্রাথমিক বাছাই প্রক্রিয়া চলবে (নক আউট পদ্ধতিতে) ৮ থেকে ২০ ডিসেম্বর।
 
আর জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ২৪ থেকে ২৭ ডিসেম্বরের পর্যন্ত এবং চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে ২৯ ডিসেম্বর।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, এ প্রতিযোগিতা সবার জন্য উন্মুক্ত এবং লাইট ওয়েট, সিড ওয়েট ও হেভিওয়েট এ তিন ক্যাটাগরিতে অনুষ্ঠিত হবে। প্রতি ক্যাটাগরিতে ৩জন করে প্রতিযোগী চূড়ান্ত পর্বে অংশ নেয়ার সুযোগ পাবে এবং প্রতি গ্রুপের চ্যাম্পিয়ন পূর্ব এশিয়া অঞ্চলের আঞ্চলিক ফাইনালে এবং ২০১৬ সালের মার্চে নেদারল্যান্ডে অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রতিযোগিতার মূল পর্বে অংশ নেয়ার সুযোগ পাবে।  

সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন জিআইটিআর বাংলাদেশের প্রজেক্ট আর্ট ডিরেক্টর সৈয়দ মিজানুর রহমান, ইভেন্ট চিফ মাসুম ইকবাল, আরটিভির হেড অব প্রোগ্রাম দেওয়ান শামসুর রাকিব ও ডেইলি স্টারের স্ট্র্যাটিজিক প্রজেক্ট প্ল্যানার শুভাশীষ রায়।  

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৫ 
এসএ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।