ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ওলো’র ফোরজি এলটিই নেটওয়ার্ক গোপালগঞ্জে

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৫
ওলো’র ফোরজি এলটিই নেটওয়ার্ক গোপালগঞ্জে

বাংলাদেশে উচ্চগতির ইন্টারনেট সেবা ‘ফোরজি এলটিই নেটওয়ার্ক’ প্রচলনে অগ্রণী ভূমিকা পালন করছে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান ‘ওলো ওয়্যারলেস নেটওয়ার্ক’। বাংলাদেশ ইন্টারনেট এক্সচেঞ্জ লিঃ (BIEL) এর অধীনে যশোরে সেবাটি প্রথম চালু করে তারা।

দেশব্যাপী ফোরজি এলটিই বিস্তারের লক্ষ্য সেইসাথে প্রযুক্তিপ্রেমীদের থেকে প্রত্যাশিত সাড়া আসায় ওলো সেবাটি আনুষ্ঠানিকভাবে চালু করেছে এবার গোপালগঞ্জে।

অচিরেই দেশের আরো কিছু অঞ্চলে এটি পৌছে দেয়ার ইচ্ছা রয়েছে ওলো’র।

৩০ অক্টোবর গোপালগঞ্জে ফোরজি এলটিই নেটওয়ার্কের উদ্বোধন হয়, এতে ওলো’র হেড অব কর্মাশিয়াল নিয়াজ ইসলাম এবং উচ্চপদস্থ কর্মকর্তা, বিশিষ্ট ব্যক্তিরা ছাড়াও সংশ্লিষ্ট সকল ডিসট্রিবিউটর, খুচরা বিক্রেতারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘ওলো’ ওয়ারলেস নেটওয়ার্ক হচ্ছে দ্রুতগতির সম্পূর্ণ এলটিই সিগন্যাল এবং অত্যন্ত নির্ভরশীল ফোরজি এলটিই নেটওয়ার্ক। গোপালগঞ্জে অধিকাংশ অভিজাত এলাকা এই নেটওয়ার্কের আওতায় আছে। বাংলাদেশে এই নেটওয়ার্ক প্রচলনে অগ্রনী ভূমিকা পালনের সঙ্গে সঙ্গে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সুবিধাবঞ্চিত এলাকায় কম খরচে সেবাটি প্রদানের ব্যবস্থা করছে ওলো।

তথ্য মতে, ওলো ফোরজি এলটিই কাজ করে USIM কার্ড এর মাধ্যমে। এলটিই সার্পোটেড স্মার্টফোন, ওয়াইফাই রাউটার মডেম/ট্যাব সহ আরো কিছু ডিভাইস এটি ব্যবহারযোগ্য।

এ মুহূর্তে একমাসের জন্য ২০ জিবি ফ্রি ডাটা অফারের আওতায় মাত্র ৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে USIM কার্ড। অফারটি সীমিত সময়ের জন্য।

ব্যবহারকারীরা এর মাধ্যমে দ্রুত ডাউনলোড, ব্রাউজিং, এইচডি মুভি,  হাই রেজ্যুলেশনের মাল্টিপ্রেয়ার অনলাইন গেমস, ক্রস্টিাল ক্লিয়ার  ভিডিও কল সহ প্রয়োজনীয় সব সুবিধা উপভোগ করতে পারবে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।