ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

শিক্ষার্থীদের ইন্টার্নশিপ সুযোগ দিচ্ছে মাইক্রোসফট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৬
শিক্ষার্থীদের ইন্টার্নশিপ সুযোগ দিচ্ছে মাইক্রোসফট

ঢাকা: দেশে প্রথমবারের মতো বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের ইন্টার্নশিপের সযোগ দিচ্ছে বিশ্বসেরা সফটওয়ার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট।

রোববার (০৭ ফেব্রুয়ারি) বাংলাদেশে সহযোগী প্রতিষ্ঠান সিআরআই-এর নির্বাহী পরিচালক সাব্বির বিন শামসের পাঠানো এক সংবাদবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



এতে বলা হয়, প্রাথমিকভাবে চলতি বছরের মার্চ ও এপ্রিলে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান-প্রযুক্তি, প্রকৌশল এবং ব্যবসায় প্রশাসন বিভাগে পড়ুয়া প্রায় ৫০ শিক্ষার্থীকে এ স‍ুযোগ দেওয়া হবে।

একই সংখ্যক শিক্ষার্থী এই দুইমাসে মাইক্রোসফটের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবেও কাজ করার সুযোগ পাবেন।

মে মাসে মাইক্রোসফট ২৫জন আগ্রহী শিক্ষার্থীকে ইন্টার্নশিপের স‍ুযোগ দেবে, সেই সঙ্গে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে মনোনীত করবে ২৫জনকে।

তবে এ স‍ুযোগ নিতে চাইলে প্রথমে অনলাইনে নিবন্ধন করতে হবে আগ্রহী শিক্ষার্থীদের। সিআরআইয়ের প্লাটফর্ম ইয়ং বাংলার ওয়েবসাইটের http://youngbangla.org/en/microsoft-intern/ লিংকে গিয়ে নিবন্ধন করা যাবে। এতে সহযোগিতা করবে ফিনিক্স বাংলাদেশ ফাউন্ডেশন।

এরই মধ্যে ইয়ং বাংলা পররাষ্ট্র মন্ত্রণালয়, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং আইসিটি বিভাগের মাধ্যমে শিক্ষার্থীদের ইন্টার্নশিপের কার্যক্রম শুরু করেছে বলে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।