ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ডিআইএস আন্ত: শাখা আইসিটি অলিম্পিয়ার্ড অনুষ্ঠিত

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৬
ডিআইএস আন্ত: শাখা আইসিটি অলিম্পিয়ার্ড  অনুষ্ঠিত

রাজধানীর ধানমন্ডিস্থ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে ডিআইএস আন্ত: শাখা আইসিটি অলিম্পিয়ার্ড ২০১৬। রোববার (২৮ ফেব্রুয়ারি) দিনব্যাপী এই অনুষ্ঠানের আয়োজন করে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের আইসিটি ক্লাব।



অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান মো: সবুর খান। বক্তব্যে তিনি বলেন, এ ধরনের আয়োজন কোমলমতি শিক্ষার্থীদের  তথ্যপ্রযুক্তি জ্ঞানকে সমৃদ্ধ করতে অত্যন্ত কার্যকর ভূমিকা রাখবে। পাশাপাশি আগামীদিনে জাতীয় ও আন্তর্জাতিক মানের এ ধরনের প্রতিযোগিতায় শিক্ষার্থীদের অংশগ্রহণে উৎসাহিত করবে।

বর্তমান বিশ্বে তথ্যপ্রযুক্তির ব্যাপক ব্যবহার ও প্রয়োগ এবং আমাদের দৈনন্দিন জীবনে এর প্রভাব সম্পর্কে শিক্ষার্থীদের সামনে বাস্তব কিছু উদাহরন তুলে ধরার পাশাপাশি শিক্ষার্থীদের  শৈশব থেকেই তথ্যপ্রযুক্তির নিত্য নতুন আবিস্কারের সাথে সম্পৃক্ত থেকে আগামীদিনের চ্যাল্ঞ্জে মোকাবেলায় প্রস্তুত হওয়ার আহ্বান জানান সবুর খান।   

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ সাহানা খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিআইইউ’র  উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক এর সাধারণ সম্পাদক মুনির হাসান, ডিআইইউ’র কম্পিউটার বিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর ড. সৈয়দ আক্তার হোসেন, ডিআইএস’র উর্ধ্বতন উপাধ্যক্ষ রহিমা কে রোজম্যারী।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের ধানমন্ডি, সোবহানবাগ, উত্তরা ও চাঁদপুর শাখার  ২ শতাধিক শিক্ষার্থী আইসিটি কুইজ, লোগো প্রোগ্রামিং, প্রোগ্রামিং, ওয়েব ডিজাইন ও মোট্টো রাইটিং প্রতিযোগিতায় অংশ নেন।   সবশেষে প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

বাংলাদেশ সময়: ২৩৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৬
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।