ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

এবার আইফোন৭’র দলে নাম লেখালো এইচটিসি!

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৬
এবার আইফোন৭’র দলে নাম লেখালো এইচটিসি!

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ‍তাদের পছন্দের স্মার্টফোন থেকে ধীরে ধীরে ‘হেডফোন জেক’ নামক অংশটি হারাচ্ছেন। যা দখল করে নিচ্ছে স্পিকার। আইফোন৭’র মাধ্যমে নতুন এ প্রযুক্তির সঙ্গে পরিচিত হওয়ার পর ‍অ্যান্ড্রয়েড...

ঢাকা: অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ‍তাদের পছন্দের স্মার্টফোন থেকে ধীরে ধীরে ‘হেডফোন জেক’ নামক অংশটি হারাচ্ছেন। যা দখল করে নিচ্ছে স্পিকার।

আইফোন৭’র মাধ্যমে নতুন এ প্রযুক্তির সঙ্গে পরিচিত হওয়ার পর ‍অ্যান্ড্রয়েড ফোন প্রস্তুতকারী বিভিন্ন প্রতিষ্ঠানও তাদের হ্যান্ডসেট থেকে অংশটি বাদ দিতে শুরু করেছে। সবশেষ এতে নাম লিখিয়েছে এইচটিসি।

অ্যান্ড্রয়েড ৭ (নোগাট) অপারেটিং সিস্টেমের ‘এইচটিসি বোল্ট’ পুরোই মেটাল বডি। কোয়াড এইচডি ৫.৫ ইঞ্চি পর্দার হ্যান্ডসেটটি বেশ উজ্জ্বল ও মসৃন, যার ফলে সূর্যের আলোতে সহজেই ছবি দেখা যাবে।

পানি ও ধুলা প্রতিরোধী এইচটিসি বোল্টে ব্যবহার করা হয়েছে ৩ জিবি ৠাম। ৩২ জিবি অভ্যন্তরীণ ধারণক্ষমতা হলেও বাড়ানো যাবে ২ টেরাবাইট পর্যন্ত।  

১৬ মেগাপিক্সেল মূল পর্দার সঙ্গে ব্যবহার করা হয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। রয়েছে তিন হাজার ২শ’ এমএএইচ ব্যাটারি। হ্যান্ডসেটটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৬শ’ ডলার (১ ডলার সমান ৭৮ টাকা)।

আইফোন৭’র পর মটো জি, লিইকো হেডফোন জেক ছাড়া হ্যান্ডসেট বাজারে ছাড়ে। সবশেষ এইচটিসি’র পর এ দলে কে বা কারা নাম লেখান প্রযুক্তিবিশ্ব এখন সে দিকেই তাকিয়ে!

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।