ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইডিবি’তে শুরু হলো কম্পিউটার মেলা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৭
আইডিবি’তে শুরু হলো কম্পিউটার মেলা আইডিবি’তে কম্পিউটার মেলার উদ্বোধন করছেন অতিথি, আয়োজকরা

ঢাকার আগারগাঁওয়ের আইডিবি ভবনের বিসিএস কম্পিউটার সিটিতে বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে বৃহস্পতিবার (৬ এপ্রিল) থেকে শুরু হলো ‘সিটিআইটি ২০১৭ কম্পিউটার মেলা’।

সন্ধ্যায় মেলার উদ্ধোধন করেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী  এম এ মান্নান। উদ্বোধনী অনুষ্টানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সভাপতি মোস্তফা জব্বার, বাংলাদেশ কম্পিউটার সমিতির মহসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, সিটিআইটি ২০১৭ কম্পিউটার মেলার সমন্বয়ক মুসা কামাল মিহির, বিসিএস কম্পিউটার সিটির ম্যানেজমেন্ট কমিটির ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম, স্মার্ট টেকনোলজির ম্যানেজিং ডিরেক্টর জহিরুল ইসলাম, রায়ানস কম্পিউটার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ হাসানসহ আরও অনেকে।

প্রধান অতিথির বক্তব্যে এম এ মান্নান বলেন, অনেক সমস্যা সত্ত্বেও আমরা অনেক এগিয়েছি। এর কারণ আমরা শুধু সম্মান নিয়ে পৃথিবীতে বসবাস করতে চাই। মাথা উঁচু করে দাড়াতে চাই। আমরা এখন যে ডিজিটাল বাংলাদেশ দেখছি তা শুরুর পর্যায়ে রয়েছে। নতুন প্রজন্মকে আমি ধন্যবাদ জানাই। তারা জ্ঞানে বিজ্ঞানে আমাদেরকে আরও দূরে নিয়ে যাবে।

এ সময় তিনি প্রযুক্তি পণ্যের উপর রাজস্ব নিয়ে সৃষ্ট সমস্যার সুনির্দিষ্ট সমাধান আসবে বলেও আশা ব্যক্ত করেন।

বেসিস সভাপতি মোস্তফা জব্বার বলেন, প্রতিবারই চমৎকারভাবে আয়োজিত হয় সিটিআইটি কম্পিউটার মেলা। এবারও এর কমতি নেই। আমি এই মেলার সাফল্য কামনা করি।

আরো বক্তব্য রাখেন স্মার্ট টেকনোলজির ম্যানেজিং ডিরেক্টর জহিরুল ইসলাম,মেলার সমন্বয়ক মুসা কামাল মিহির।

আগামী ১৩ এপ্রিল পর্যন্ত অ এই মেলা ‘ভার্চুয়াল রিয়েলিটি ইজ নকিং দ্য ডোর’ এর আলোকে অনুষ্ঠিত হচ্ছে। মেলায় রয়েছে থ্রি ডি শোর ব্যবস্থা, লাল-সবুজের সমন্বয়ে স্কাইলাইট, ফটোবুথ। এছাড়াও প্রতিবারের মতো  থাকছে গেমিং জোন, মেলার শুরুর দিনে সঙ্গীত অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

মেলায় অংশ নেওয়া ১৫৬ টি স্টলে ক্রেতারা পণ্য কিনলে ছাড় সহ পুরস্কার পাবেন। মেলা চলবে প্রতিদিন ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত, প্রবেশমূল্য ২০ টাকা।

প্রবেশ টিকিটের ওপর প্রতিদিন অনুষ্ঠিত হবে র্যালফেল ড্র। এতে কম্পিউটারসহ নানা পুরস্কার থাকবে। শিক্ষার্থীরা পরিচয় পত্র দেখিয়ে মেলায় বিনামূল্যে প্রবেশ করতে পারবে। এবারের মেলার স্পন্সর হিসেবে রয়েছে আসুস, এসার, ডেল, এইচপি, লেনোভো ও রাপু।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৭

এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।