ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মেলায় গ্লোবাল ব্র্যান্ড শিশু চিত্রাংকন প্রতিযোগিতা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৫ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৭
মেলায় গ্লোবাল ব্র্যান্ড শিশু চিত্রাংকন প্রতিযোগিতা কম্পি‌উটার মেলায় শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা

আগারগাঁওয়ের আইডিবি ভবনের বিসিএস কম্পিউটার সিটির বার্ষিক মেলা ‘সিটিআইটি ২০১৭ কম্পিউটার মেলা’র দ্বিতীয় দিনে অনুষ্ঠিত হয়েছে গ্লোবাল ব্র্যান্ড শিশু চিত্রাংকন প্রতিযোগিতা। কয়েকশ শিশু এতে অংশ নেয়।
 

৪ থেকে ৭, ৮ থেকে ১০ ও ১১ থেকে ১৪ বছর বয়সীদের মধ্যে তিন বিভাগে অনুষ্ঠিত হয় চিত্রাংকন প্রতিযোগিতা। প্রতিযোগিতা শেষে প্রতি বিভাগ থেকে তিনজন করে বিজয়ী নির্বাচন করে তাদেরকে পুরস্কৃত করা হয়।

এ সময় কার্টুনিস্ট আহসান হাবীব বলেন, শিশুদের মেধার বিকাশ ঘটবে এই প্রতিযোগিতার মাধ্যমে। আশা প্রকাশ করে তিনি বলেন, বিসিএস কম্পিউটার সিটির সামনের মেলাগুলোতেও এ ধরণের আয়োজন থাকবে।

মেলার সমন্বয়ক মুসা কামাল মিহির বলেন, আমরা চাই আমাদের শিশুদের মেধা বিকাশিত হোক। তাই মেলায় তাদের জন্য এমন আয়োজন রেখেছি।
উল্লেখ্য, বৃহস্পতিবার ৬ এপ্রিল থেকে শুরু হওয়া সিটিআইটি মেলা চলবে ১৩ এপ্রিল পর্যন্ত।

‘ভার্চুয়াল রিয়েলিটি ইজ নকিং দ্য ডোর’ এর আলোকে এবারের মেলা অনুষ্ঠিত হচ্ছে। মেলায় রয়েছে থ্রি ডি শোর ব্যবস্থা, লাল-সবুজের সমন্বয়ে স্কাইলাইট, ফটোবুথ। এছাড়াও প্রতিবারের মতো মেলায় থাকছে গেমিং জোন, সঙ্গীত অনুষ্ঠান।

মেলা চলাকালীন ক্রেতাদের জন্য রয়েছে মূল্যছাড় এবং উপহার। প্রতিদিন ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত চলা এই মেলার প্রবেশমূল্য ২০ টাকা।
মেলায় প্রবেশ টিকিটের ওপর প্রতিদিন অনুষ্ঠিত হবে ৠাফেল ড্র। এতে কম্পিউটারসহ নানা পুরস্কার থাকবে। শিক্ষার্থীরা পরিচয় পত্র দেখিয়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবে।

এবারের মেলার স্পন্সর হিসেবে রয়েছে আসুস, এসার, ডেল, এইচপি, লেনোভো ও রাপু।

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।