ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

দোয়েলের ল্যাপটপ ১২ হাজার টাকায়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
দোয়েলের ল্যাপটপ ১২ হাজার টাকায় দোয়েল ল্যাপটপ, ছবি: বাংলানিউজ

ঢাকা: দেশীয় ব্র্যান্ড দোয়েল। সাশ্রয়ী মূল্যে তারা বিভিন্ন প্রকার প্রযুক্তিপণ্য নিয়ে এসেছে আইসিটি এক্সপো বা প্রযুক্তি মেলায়। উন্নত মডেলের ল্যাপটপ ও পেন ড্রাইভ মিলছে সাশ্রয়ী দামে। ল্যাপটপের দাম শুরু হয়েছে মাত্র ১২ হাজার টাকায়। স্বল্প মূল্যে দেশীয় ব্র্যান্ডের পণ্য কিনতে তাই ভিড় দেখা গেছে তাদের স্টলে।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আইসিটি এক্সপোতে প্রবেশের পরই হাতের বাঁ দিকে পড়বে দোয়েলের স্টলটি। টেসিসের (টেলিফোন শিল্প সংস্থা) তৈরি ল্যাপটপ, পেন ড্রাইভ ছাড়াও রয়েছে টেলিফোন সেট, মোবাইল ফোনের ব্যাটারি, চার্জার, ইলেকট্রিক মিটার।

স্ট্যান্ডার্ড মডেল-২৬০৩ ল্যাপটপটির দাম মাত্র ১২ হাজার টাকা। এতে রয়েছে ২ গিগাবাইট ডিডিআর ৩ র‌্যাম, ৫০০ এমবি হার্ডডিস্ক, ইন্টেল অ্যাটম প্রসেসর এন ৪৭৫.১.৮ গিগাহার্টজ। এছাড়াও লিথিয়াম আয়ন ৪২০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি থাকায় চার্জ থাকবে দুই ঘণ্টা। সঙ্গে রয়েছে ওয়ারলেস ল্যান, ওয়েব ক্যামেরা।
 
অ্যাডভান্স ১৬১২ আই-৫ মডেলের ল্যাপটপটির দাম ৪২ হাজার টাকা। ইন্টেল আই-৫ ষষ্ঠ জেনারেশনের ২ দশমিক ৩ গিগাহার্টজের প্রসেসরের সঙ্গে ৪ জিবি র‌্যাম। সুপার মাল্টি ডিভিডি ড্রাইভ এবং ফোর সেল লি আয়ন ব্যাটারি।
 
আট জিবি পেন ড্রাইভের দাম ধরা হয়েছে মাত্র ২০০ টাকা। অল্প দামে পেনড্রাইভ কিনতেই আগ্রহ দেখাচ্ছেন ক্রেতারা।
 
টেসিসের তৈরি বিভিন্ন মডেলের টেলিফোন সেট পাওয়া যাচ্ছে দোয়েলের স্টলটিতে। কডলেস টেলিফোন সেট ১৭০০ টাকা, আলাপনী টেলিফোন সেট ৯০০ টাকা ও ১৬০০ টাকায় পাওয়া যাচ্ছে।
 
টেসিসের সার্ভিস ইঞ্জিনিয়ার মোজাম্মেল হক জানান, প্রতিটি পণ্যে রয়েছে দুই বছরের ওয়ারেন্টি। এক্সপো ছাড়াও টেসিসের প্রধান অফিস এবং রমনায় বিটিসিএল ভবনে পাওয়া যাবে এসব পণ্য।

বুধবার থেকে শুরু হওয়া তিন দিনব্যাপী এই এক্সপো চলবে শুক্রবার (২০ অক্টোবর) পর্যন্ত, এতে বিভিন্ন প্রযুক্তি প্রতিষ্ঠান তাদের সর্বশেষ প্রযুক্তিপণ্য নিয়ে অংশ নিয়েছে। রয়েছে ফ্রিল্যান্সারদের জন্য নানান সেবা প্রাপ্তির সুযোগ।
 
প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শকদের জন্য এক্সপোর ফটক উন্মুক্ত থাকবে।
 
বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
এমআইএইচ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad