ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

করাচিতে চিরনিদ্রায় শায়িত পারভেজ মোশাররফ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
করাচিতে চিরনিদ্রায় শায়িত পারভেজ মোশাররফ

পাকিস্তানের সাবেক সামরিক শাসক পারভেজ মোশাররফকে করাচিতে দাফন করা হয়েছে। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) করাচির কালা পুল এলাকায় সেনাবাহিনীর কবরস্থানে সমাহিত করা হয়।

জিও নিউজের একটি প্রতিবেদনে বলা হয়েছে, সাবেক এই সামরিক শাসকের মরদেহ গত সোমবার রাতে সংযুক্ত আরব আমিরাত থেকে একটি বিশেষ বিমানে করে করাচিতে আনা হয়।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার বিকেলে করাচির মালির সেনানিবাসে পারভেজ মোশাররফের জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় অংশ নেন দেশটির চেয়ারম্যান জয়েন্ট চিফস অব স্টাফ কমিটি জেনারেল সাহির শাসশাদ, সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) কামার জাভেদ বাজওয়া, জেনারেল (অব.) আশফাক পারভেজ কায়ানিসহ সরকারের শীর্ষ কর্মকর্তারা।

এছাড়া কয়েক হাজার মানুষ তার জানাজায় উপস্থিত ছিলেন। জানাজা শেষে করাচির কালা পুল এলাকায় সেনাবাহিনীর কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

দীর্ঘদিন ধরে দুরারোগ্য অ্যামেলয়ডয়সিস রোগে ভুগছিলেন পারভেজ মোশাররফ। ৭৯ বছর বয়সে তিনি দুবাইয়ে নিঃশ্বাস ত্যাগ করেন। দুবাইতে তিনি ২০১৬ সাল থেকে বসবাস করে আসছিলেন।

জেনারেল পারভেজ মোশাররফ ১৯৪৩ সালের ১১ আগস্ট তৎকালীন ব্রিটিশ ভারতের দিল্লিতে জন্মগ্রহণ করেন। ১৯৪৭ সালের দেশভাগের সময় তার পরিবার পাকিস্তানে পাড়ি জমায়। ১৯৯৯ সালে এক সামরিক অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতা গ্রহণ করে ২০০৮ সাল পর্যন্ত তিনি ক্ষমতায় ছিলেন।

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।