ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

প্লেন দুর্ঘটনায় জিম্বাবুয়েতে ভারতীয় ধনকুবের নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৩
প্লেন দুর্ঘটনায় জিম্বাবুয়েতে ভারতীয় ধনকুবের নিহত

জিম্বাবুয়ের রাজধানী হারারে থেকে দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় মুরওয়া হীরার খনিতে যাওয়ার পথে উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে মারা গেছেন ভারতীয় ধনকুবের হরপাল রনধাওয়া ও তার ২২ বছর বয়সী ছেলে আমের রনধাওয়া। গত ২৯ সেপ্টেম্বর বিধ্বস্ত হওয়ার সময় উড়োজাহাজটিতে মোট ৬ জন আরোহী ছিলেন।

দুর্ঘটনায় উড়োজাহাজে থাকা সবাই নিহত হন।

হরপাল একজন খনি ব্যবসায়ী ছিলেন। তার ব্যক্তিগত উড়োজাহাজটি কারিগরি ত্রুটির কারণে বিধ্বস্ত হয় বলে জানাযায়। খবর এনডিটিভির।

হরপালের খনি কোম্পানি রিওজিম সোনা ও কয়লা উৎপাদন করে। পাশাপাশি নিকেল ও তামা পরিশোধন করে। এছড়া ৪ বিলিয়ন মার্কিন ডলার মূল্যের প্রাইভেট ইক্যুইটি ফার্ম জিইএম হোল্ডিংসের প্রতিষ্ঠাতা ছিলেন হরপাল।

হরপালের ছেলে আমের পাইলট হলেও সেই সময় তিনি উড়োজাহাজটি চালাচ্ছিলেন না বলে জানা গেছে। এক ইঞ্জিন বিশিষ্ট চেসনা ২০৬ মডেলের উড়োজাহাজটি  রিওজিমের আংশিক মালিকানায় থাকা মুরওয়া হীরার খনির কাছেই বিধ্বস্ত হয়। স্থানীয় কর্তৃপক্ষ এই দুর্ঘটনার তদন্ত শুরু করেছে।

 

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২৩

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।