ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলি হামলায় গাজায় প্রাণ গেছে ৪৫০ শিশুর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
ইসরায়েলি হামলায় গাজায় প্রাণ গেছে ৪৫০ শিশুর

ইসরায়েলের হামলায় গাজায় মোট এক হাজার ৪১৭ জন নিহত হয়েছেন। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এর মধ্যে শিশুর সংখ্যা ৪৪৭, আর নারী ২৪৮ জন।

বিবিসি এই খবর জানিয়েছে।  

কর্মকর্তারা বলছেন, শনিবার শুরু হওয়া ইসরায়েলি হামলায় গাজায় এই সংখ্যক বাসিন্দার প্রাণহানি ঘটেছে। আর আহতের সংখ্যা ৬ হাজার ২০০ ছাড়িয়েছে।

ফিলিস্তিনি কর্মকর্তারা বলছেন, অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি বসতি স্থাপনকারীদের হাতে দুইজন নিহত হয়েছেন। প্রত্যক্ষদর্শীরা বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, বসতি স্থাপনকারী ও ইসরায়েলি সৈন্যের হাতে পৃথক ঘটনায় নিহত চারজনের দাফনে গিয়ে এক বাবা ও তার সন্তানের প্রাণ যায়।

আল জাজিরা বলছে, অধিকৃত পশ্চিম তীরে সাম্প্রতিক সংঘাতে অন্তত ৩১ ফিলিস্তিনির প্রাণ গেছে। আর আহত হয়েছেন ছয় শতাধিক।  

অবিরাম বিমান হামলায় বৃহস্পতিবার অন্তত ১৫১ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

গেল শনিবার ইসরায়েলে হামলা চালায় হামাস। জবাবে ইসরায়েল গাজায় হামলা চালায়। এরপর থেকে হামলা চলছেই। ইসরায়েল গাজাকে অবরুদ্ধ করে রেখেছে। গাজার কর্মকর্তারা বলছেন, ইসরায়েলের অবরোধ আর ভারী হামলায় সেখানকার চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়েছে।

এর মধ্যেই ইসরায়েলি এক মন্ত্রী বললেন হামাস সব জিম্মিকে মুক্তি না দেওয়া পর্যন্ত গাজায় বিদ্যুৎ, জ্বালানি কিংবা মানবিক সাহায্য থাকবে না।  

বৃহস্পতিবার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন ইসরায়েলে গিয়ে শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। আগের দিনই ইসরায়েলে জরুরি ঐক্য সরকারের ঘোষণা আসে।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।