ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ছুরিকাঘাতে তিন শিশুসহ চারজন আহত, ডাবলিনে সহিংস বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২৩
ছুরিকাঘাতে তিন শিশুসহ চারজন আহত, ডাবলিনে সহিংস বিক্ষোভ

আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনে তিন শিশুসহ চারজনের ছুরিকাঘাতে আহত হওয়ার পর সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। আল জাজিরা এ খবর জানিয়েছে।

 

বৃহস্পতিবার বিক্ষোভকারীরা সিটি সেন্টারে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ান। এর কয়েক ঘণ্টা আগেই পাঁচ বছর বয়সী একটি মেয়ে এবং ৩০ বছর বয়সী এক নারী ডাবলিনের একটি স্কুলের বাইরে হামলায় গুরুতর আহত হন। পুলিশ বলছে, গুরুতর অবস্থায় তারা চিকিৎসা নিচ্ছেন।  

বাকি দুই শিশুর মধ্যে পাঁচ বছর বয়সী এক ছেলে এবং ছয় বছর বয়সী এক মেয়ে অপেক্ষাকৃত কম গুরুতর আহত হয়। ছেলেটি হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে। আইরিশ প্রচারমাধ্যম আরটিই বলছে, ওই নারী স্কুলে চাকরি করেন এবং শিশুদের দেখাশোনা করেন।  

হামলায় জড়িত থাকার অভিযোগে এক ব্যক্তিকে আটক  করা হয়েছে। তার বয়স ৫০ এর কোটায়। তিনিও গুরুতর আহত অবস্থায় হাসপাতালে রয়েছেন।  

আয়ারল্যান্ড পুলিশের প্রধান ড্র হ্যারিস গণমাধ্যমে বলেন, এই হামলার উদ্দেশ্য বের করতে তদন্ত চলছে। হামলার সম্ভাব্য কোনো উদ্দেশ্য আমি নাকচ করছি না।  

সন্ধ্যায় আরটিই জানায়, পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। পুলিশের একটি গাড়ি ও বাসে বিক্ষোভকারীরা আগুন দিয়েছেন। কিছু লোককে একটি জুতার দোকানে ঢুকে জিনিসপত্র নিয়ে পালিয়ে যেতে দেখা যায়।  

পুলিশ প্রধান এই দৃশ্যপটের নিন্দা জানিয়ে ভুয়া তথ্য ছড়ানোর বিষয়ে সতর্ক করে দিয়েছেন।  

আইরিশ গণমাধ্যম ও সাক্ষীরা জানান, এক ব্যক্তি ছুরি হাতে এসে একটি প্রাথমিক বিদ্যালয়ের বাইরে ভুক্তভোগীদের ছুরিকাঘাত করে।  

আইরিশ প্রধানমন্ত্রী লিও ভারদকার এ ঘটনায় শোক প্রকাশ করেছেন।  

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।