ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

অনলাইনে আয় করতে গিয়ে ৭৫ লাখ টাকা খোয়ালেন অন্তঃসত্ত্বা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫০ ঘণ্টা, মে ১৮, ২০২৪
অনলাইনে আয় করতে গিয়ে ৭৫ লাখ টাকা খোয়ালেন অন্তঃসত্ত্বা

মাতৃত্বকালীন ছুটি নিয়ে ঘরে বসে অলস সময় পাড় করছিলেন এক নারী। তাই বাড়তি আয়ের চেষ্টায় অনলাইনে চাকরি খোঁজেন।

পেয়েও যান। তবে সেটা যে প্রতারকদের ফাঁদ ছিল তা টেরই পাননি ওই অন্তঃসত্ত্বা।

ঘরে বসে আয় করতে গিয়ে অনলাইনে প্রতারণার ফাঁদে পড়ে ৫৪ লাখ রুপি খুইয়েছেন তিনি। যা বাংলাদেশি মুদ্রায় ৭৫ লাখ টাকার বেশি। খবর টাইমস অব ইন্ডিয়ার

প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি ভারতের মুম্বাইয়ে ঘটেছে এই ঘটনা।

প্রতারণা শিকার হয়ে ওই নারী মুম্বাই পুলিশের দ্বারস্থ হয়ে অজ্ঞাত চার প্রতারকের বিরুদ্ধ মামলা দায়ের করেছেন। পুলিশ তদন্ত শুরু করে প্রতারকদের খুঁজছে।  

পুলিশ জানিয়েছে, ঘরে বাড়তি আয়ের খোঁজে অনলাইনে ওই নারীর সঙ্গে এক ব্যক্তির পরিচয় হয়। তিনি তাকে ফ্রিল্যান্সিং হিসেবে একটি কোম্পানি অথবা রেস্তোরাঁয় কিছু কাজ দেওয়া হবে বলে জানান। তবে এজন্য তাকে পাঁচটি ধাপ অতিক্রম করতে বলা হয়।  

একটি লিংকে ক্লিক করলে এতে জানানো হয়, কাজ পেতে তাকে কিছু অর্থ বিনিয়োগ করতে হবে। যা পরে ফেরত দেওয়া হবে। এক পর্যায়ে বিভিন্ন অ্যাকাউন্টের মাধ্যমে ৫৪ লাখ ৩০ হাজার রুপি জমা দেন ওই নারী।  গত ৭ মে থেকে ১০ মে তিনি এ অর্থ পাঠান। এক পর্যায়ে প্রক্রিয়াটি সম্পন্ন হওয়ার সাথে সাথে ওই প্রতারক যোগাযোগ বন্ধ করে দেয়। তখন তিনি বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন।  

বাংলাদেশ সময়: ০১৪৯ ঘণ্টা, মে ১৮, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।