ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

মেক্সিকোতে ডাম্প ট্রাকে পাওয়া গেল ১৯ মরদেহ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, জুলাই ২, ২০২৪
মেক্সিকোতে ডাম্প ট্রাকে পাওয়া গেল ১৯ মরদেহ 

মেক্সিকোর একটি গ্রামীণ রাস্তায় পরিত্যক্ত একটি ডাম্প ট্রাকে পাওয়া গেল ১৯টি মরদেহ। সোমবার (১ জুলাই) দেশটির দক্ষিণাঞ্চলীয় রাজ্য চিয়াপাসে একটি ডাম্প ট্রাকের মধ্যে এবং তার আশেপাশে থেকে এসব মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা।

এক বিবৃতিতে দেশটির নিরাপত্তা মন্ত্রণালয় জানিয়েছে, গত শুক্রবার (৩০ জুন) মেক্সিকোর অন্যতম শক্তিশালী গ্যাং সিনালোয়া কার্টেল এবং চিয়াপাস এন্ড গুয়াতেমালা নামে আরেকটি গ্যাংয়ের মধ্যে সীমান্ত এলাকার চোরাচালানের নিয়ন্ত্রণ নিয়ে সংঘর্ষ হয়েছে। নিহতরা সেই ঘটনারই শিকার বলে ধারণা করা হচ্ছে। নিহতদের গুলি করে হত্যা করা হয়েছে যাদের মধ্যে ছয়জন গুয়াতেমালার নাগরিক।  খবর আল জাজিরা 

চিয়াপাস অঞ্চলটি মাদক, অস্ত্র এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অভিবাসীদের পাচারের জন্য গুরুত্বপূর্ণ। অঞ্চলটিতে মাদক ও অভিবাসী পাচার সংক্রান্ত গ্যাংদের মধ্যে প্রায়শই এই ধরনের সহিংসতার ঘটনা ঘটে।  

অঞ্চলটিতে সাম্প্রতিক সহিংসতার ফলে হাজার হাজার মানুষ তাদের বাড়িঘর ছেড়ে পালিয়েছে। ফলে গুয়াতেমালার সঙ্গে মেক্সিকোর দক্ষিণ সীমান্তকে শক্তিশালী করার জন্য অতিরিক্ত ১২শ নিরাপত্তা কর্মী মোতায়েনে বাধ্য হয়েছে মেক্সিকো সরকার।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, জুলাই ০২, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।