ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪৩১, ১৮ অক্টোবর ২০২৪, ১৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

পালাচ্ছিলেন সিনওয়ার, সঙ্গে ছিল বন্দুক-মুদ্রা: আইডিএফ মুখপাত্র 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
পালাচ্ছিলেন সিনওয়ার, সঙ্গে ছিল বন্দুক-মুদ্রা: আইডিএফ মুখপাত্র  বাঁ থেকে দ্বিতীয়তে ইয়াহিয়া সিনওয়ার

হামাসের প্রধান ইয়াহিয়া সিনওয়ার নিহত হয়েছেন বলে দাবি করছে ইসরায়েল। তবে হামাসের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

ইসরায়েল প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি তেল আবিবে গণমাধ্যমে সিনওয়ারের নিহত হওয়ার বিষয়ে কথা বলেন।  

হিব্রু ভাষায় হাগারি বলেন, ইসরায়েলি বাহিনী রাফার তাল এল সুলতান এলাকায় তিনজনকে এক বাড়ি থেকে অন্য বাড়িতে পালাতে দেখে শনাক্ত করে। তখন সিনওয়ার নিহত হন।

হাগারি একটি ভিডিও দেখিয়ে বলেন, এতে সিনওয়ারকে একটি আইডিএফ ড্রোনের কাছে আসতে দেখা যাচ্ছিল। তার মুখে ছিল মুখাবরণ। হাতে একটি আঘাতও ছিল।

আরও পড়ুন: হামাসের নতুন নেতা কে এই ইয়াহিয়া সিনওয়ার?

তিনি বলেন, সিনওয়ারের সঙ্গে ছিল একটি বন্দুক ও ৪০ হাজার শেকেল (ইসরায়েলি মুদ্রা)। তিনি পালিয়ে যাচ্ছিলেন এবং আমরা তাকে হত্যা করি।

হাগারির মতে, আইডিএফ সিনওয়ারের পূর্বের অবস্থানের চিহ্ন নিশ্চিত করেছিল। তিনি বলেন, সিনওয়ারের ডিএনএ এক মাস আগে ছয় ইসরায়েলি জিম্মিকে হত্যার কাছাকাছি অবস্থিত একটি টানেলে পাওয়া যায়।

এর আগে এক বিবৃতিতে আইডিএফ বলে, ইসরায়েল গত বছরের ৭ অক্টোবরের হামলার পরিকল্পনা ও বাস্তবায়ন করেন। তিনি বহু ইসরায়েলিকে হত্যা ও জিম্মির জন্য দায়ী ছিলেন।

এটি আরও বলে, গত এক বছর ধরে গাজার বেসামরিক জনগণের আড়ালে, উপরে ও নিচে, গাজায় হামাসের টানেলগুলোর মধ্যে লুকিয়ে ছিলেন। তাকে শেষ করে দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৩১৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।