ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪৩১, ১৮ অক্টোবর ২০২৪, ১৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

হামাস প্রধানের হত্যা মানে যুদ্ধের সমাপ্তি নয়: নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
হামাস প্রধানের হত্যা মানে যুদ্ধের সমাপ্তি নয়: নেতানিয়াহু

হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ারের নিহত হওয়ার দাবি প্রসঙ্গে ইরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, এর মানে গাজায় যুদ্ধের সমাপ্তি নয়, সমাপ্তির সূচনা।

সিনওয়ারকে হত্যা করা হয়েছে, বৃহস্পতিবার ইসরায়েলি বাহিনী এমন দাবি করে।

এ দাবি নিয়ে মন্তব্য করতে ইংরেজিতে একটি ভাষণ দিয়েছেন নেতানিয়াহু।

গাজাবাসীর উদ্দেশে তিনি সরাসরি বলেন, যুদ্ধ কালই শেষ হতে পারে। হামাস যদি অস্ত্র ফেলে দেয় এবং জিম্মিদের ফিরিয়ে দেয়, তবে কালই শেষ হতে পারে।

নেতানিয়াহু বলেন, যারা জিম্মিদের ফিরিয়ে দেবে, ইসরায়েল তাদের নিরাপত্তার নিশ্চয়তা দেবে। কিন্তু যারা অস্ত্র দেবে, ইসরায়েল তাদে খুঁজে নেবে এবং বিচার করবে।

তিনি বৃহত্তর অঞ্চলের উদ্দেশে দেওয়া বার্তায় বলেন, ইরানের প্রতিরোধ অক্ষ আমাদের চোখের সামনে ভেঙে পড়ছিল।

সিনওয়ারের কথিত হত্যার খবর ছড়িয়ে পড়ার পর থেকে নেতানিয়াহুসহ ইসরায়েলি কর্মকর্তারা স্পষ্ট সংকেত দেন এই বলে যে, তারা গাজায় তাদের যুদ্ধ চালিয়ে যাবেন।

এর আগে এক বিবৃতিতে আইডিএফ বলে, ইসরায়েলে গত বছরের ৭ অক্টোবরের হামলার পরিকল্পনা ও বাস্তবায়ন করেন সিনওয়ার। তিনি বহু ইসরায়েলিকে হত্যা ও জিম্মির জন্য দায়ী ছিলেন।

এটি আরও বলে, গত এক বছর ধরে গাজার বেসামরিক জনগণের আড়ালে, উপরে ও নিচে, গাজায় হামাসের টানেলগুলোর মধ্যে লুকিয়ে ছিলেন। তাকে শেষ করে দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৯০১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।