ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

দ্বিতীয় ট্রাম্প সরকারের স্বপ্ন দেখছেন মাইক পম্পেও

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
দ্বিতীয় ট্রাম্প সরকারের স্বপ্ন দেখছেন মাইক পম্পেও

মার্কিন নির্বাচনে জো বাইডেন জয়ী হওয়ার পর দিন যত যাচ্ছে, ততোই নতুন নতুন ঝামেলা সৃষ্টির পাঁয়তারা করছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি যে সহজে ক্ষমতা ছেড়ে দেবেন না, তা স্পষ্ট হয়ে উঠছে।

এবার ট্রাম্পের সুরে সুর মেলালেন মার্কিন পররাষ্ট্র সচিব মাইক পম্পেও। তিনি বলেছেন, সব বৈধ ভোট গণনা করা হলে দ্বিতীয় ট্রাম্প সরকার হবে আমেরিকায়।

এর আগে তিনি বাইডেনের জয় অস্বীকার করে ব্যাপক সমালোচনার মুখে আছেন।  

তবে পরে ফক্স নিউজকে দেওয়া একটি সাক্ষাৎকারে সুর নরম করেছেন এই ট্রাম্পঘোঁষা সচিব। কিন্তু ফের ভোট গণনার বিষয়টি থেকে তিনি নড়েননি। তিনি বলেছেন, আগামী ২০ জানুয়ারি হোয়াইট হাউসে যিনিই আসুন না কেন, তিনি যেন বৈধ ভোটে জিতে আসেন।

গত শনিবার মার্কিন সংবাদমাধ্যম এবং পোলিং বুথ বাইডেনকে জয়ী ঘোষণা করে। কিন্তু ট্রাম্প কিছুতেই পরাজয় স্বীকার করছেন না। প্রমাণ ছাড়াই বিভিন্ন ধরনের অভিযোগ তুলে আবারও ভোট গণনার দাবি জানাচ্ছেন। একইসঙ্গে আদালতে যাওয়ারও প্রস্তুতি নিচ্ছেন।  

পম্পেওর মন্তব্যের পর আসরে নেমেছে ডেমোক্রেটরা। তারা পররাষ্ট্র সচিবকে ভিত্তিহীন বক্তব্য বন্ধ করে বাইডেনের অভিষেকের প্রস্তুতি শুরু করার পরামর্শ দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।