ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

আফগানিস্তানে এখনও বিদেশিরা লড়াই করছে: ভারত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২১
আফগানিস্তানে এখনও বিদেশিরা লড়াই করছে: ভারত

আফগানিস্তানে সহিংসতা বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে ভারত। একইসঙ্গে অভিযোগ তুলেছে,  যুদ্ধবিধ্বস্ত দেশটিতে বিদেশি জঙ্গিরা এখনও সক্রিয়।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর গত শুক্রবার নয়াদিল্লিতে একটি ভার্চ্যুয়াল অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে দাবি করেন, আফগানিস্তানে হাজার হাজার বিদেশি জঙ্গি এখনও লড়াই করছে।

রাইসিনা সংলাপে অংশ নেওয়ার সময় তিনি জোর দিয়ে বলেন, আফগানিস্তানে স্থায়ী শান্তি নিশ্চিত করার লক্ষ্যে সকল স্টেকহোল্ডারদের একটি সুষ্ঠু ও বিস্তৃত প্রক্রিয়া গ্রহণ করা উচিত।

মন্ত্রী বলেন, আফগানিস্তানে যে কোনো বন্দোবস্ত অবশ্যই তার সমস্ত প্রতিবেশীদের দ্বারা সমর্থিত হতে হবে এবং সেই সমাজের ক্ষমতাশালী ব্যক্তিদের ইচ্ছার ওপর ভিত্তি করে হতে পারে না।

জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হামদুল্লাহ মহিব তার ভাষণে তার দেশে সৃষ্ট গণতান্ত্রিক ও সাংবিধানিক কাঠামো সংরক্ষণের আহ্বান জানান।

হিন্দুস্তান টাইমস মহিবকে উদ্ধৃত করে তার দেশের সংকটকে চিরস্থায়ী করার ক্ষেত্রে প্রতিবেশী দেশের নেতিবাচক ভূমিকার সমালোচনা করেন।  

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।