ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

শেষ পর্যন্ত মারাই গেলেন নিখোঁজ সাবমেরিনের সেই ৫৩ নাবিক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২১
শেষ পর্যন্ত মারাই গেলেন নিখোঁজ সাবমেরিনের সেই ৫৩ নাবিক

ঢাকা: ইন্দোনেশিয়ার নিখোঁজ সাবমেরিনের ধ্বংসাবশেষ সমুদ্রের তলদেশে খুঁজে পাওয়া গেছে। সাবমেরিনটির ৫৩ জন নাবিকের কেউই বেঁচে নেই।

রোববার (২৫ এপ্রিল) সংবাদ সম্মেলনে ইন্দোনেশিয়ার সামরিক কমান্ডার এয়ার চিফ মার্শাল হাদি তজাহানতো বলেন, ‘সিঙ্গাপুর থেকে এমভি সুইফট রেসকিউ জাহাজটি পানির নিচে ছবি তুলতে রিমোট চালিত গাড়ি (আরওভি) পাঠিয়েছিল। আমরা সাবমেরিনের বিভিন্ন অংশের ছবি পেয়েছি এবং সেগুলো কেআরআই নাংগালা-৪০২ এর অংশ বলে নিশ্চিত হয়েছি। সেই প্রমাণের ভিত্তিতে আমি ঘোষণা করছি যে, নাংগালা সাবমেরিন ডুবে গেছে এবং এর ৫৩ জন ক্রুর সবাই মারা গেছেন। ’

সংবাদ সম্মেলনে মার্শাল হাদি তজাহানতো বলেন, বালি সাগর, যেখানে কেআরআই নাংগালা-৪০২ সাবমেরিনটি হারিয়ে গিয়েছিল, সেখান থেকে সাবমেরিনটির ছয় টুকরো ধ্বংসাবশেষ খুঁজে পাওয়া যায়। উদ্ধারকাজে অংশ নেওয়া ইন্দোনেশিয়ার রিগেল যুদ্ধজাহাজ সেই অঞ্চলটি স্ক্যান করে বস্তুগুলো শনাক্ত করে। জাহাজটি শব্দ তরঙ্গ ও একটি চুম্বকজাতীয় বস্তু ব্যবহার করে সেগুলো শনাক্ত করেছিল।

>>>নিখোঁজ সাবমেরিনের ৫৩ ক্রু বাঁচবেন আর কয়েক ঘণ্টা!

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।