ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তান-ইরান সীমান্তে কর্মরত চালকরা অনাহারে আছেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
পাকিস্তান-ইরান সীমান্তে কর্মরত চালকরা অনাহারে আছেন

পাকিস্তান-ইরান সীমান্তে কাজ করা গাড়ি চালকদের অনাহারে ভোগার আশঙ্কা বাড়ছে।  

গণমাধ্যমের খবর অনুযায়ী, পবিত্র রমজান মাসে অনাহার ও তৃষ্ণার কারণে সম্প্রতি পাকিস্তান-ইরান সীমান্তে তিনজন জামবাদ চালক মারা গেছেন।

ডন নিউজকে একজন ড্রাইভার বলেন, আমাদের ভাগ্য এখন এটাই হয়ে উঠেছে। আমরা দিনে দু'টি খাবার উপার্জনের জন্য অনাহার বা তৃষ্ণা বা অন্য কোনও চ্যালেঞ্জ বিবেচনা করি না। এ কারণেই আমাদের মূল্য দিতে হবে।

লেখক মুহাম্মদ আকবর নোটজাই এবং বেহরাম বালোচ ডন নিউজে লিখেছেন, আমি যে চালকের সাথে ভ্রমণ করেছি, তার মতো তিনজন চালকও জীবিকা নির্বাহের জন্য পাকিস্তান-ইরান সীমান্ত অঞ্চলে গিয়েছিলেন। কিন্তু দুর্ভাগ্যবশত, ইরানের সাথে মাকরান সীমান্ত অঞ্চলে টান পড়ার পর খাদ্য ও পানি না থাকায় তাদের অবস্থার অবনতি ঘটে।

নিহত ফজল বালুচের পরিবারের একজন সদস্য বলেন, আমাদের পাশে সীমান্ত বন্ধ থাকার কারণে তারা তীব্র ক্ষুধার মুখে পড়েন।  

মাকরানভিত্তিক ব্যবসায়ী এবং স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, পাকিস্তান-ইরান সীমান্তে এখনও শত শত জামবাদ চালক আটকে আছেন।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বালুচিস্তান সরকারের মুখপাত্র লিয়াকাত শাহওয়ানি ডনকে বলেন, মুখ্যমন্ত্রী জাম কামাল খান বিষয়টি ফেডারেল সরকারের কাছে তুলে ধরবে। পাশাপাশি শিগগিরই সীমান্তে সমস্যা সমাধানের চেষ্টা করবে।  

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।