ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

করোনা সংক্রমণ বাড়ায় অক্সিজেন সংকটে পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
করোনা সংক্রমণ বাড়ায় অক্সিজেন সংকটে পাকিস্তান

ক্রমাগত করোনা সংক্রমণ বাড়ার কারণে পাকিস্তানের প্রধান হাসপাতালগুলোতে অক্সিজেন সংকট দেখা দিয়েছে।

জিও নিউজ জানিয়েছে, ইসলামাবাদের পরিস্থিতি বিশেষভাবে অনিশ্চিত বলে মনে হচ্ছে, কারণ এখানকার বৃহত্তম চিকিৎসা কেন্দ্র পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস (পিএমএস) করোনা রোগীর জোয়ারের মুখে অক্সিজেন সঙকটের সঙ্গে লড়াই করছে।

করোনা ভাইরাসের তৃতীয় ঢেউয়ের সঙ্গে লড়াই করছে পাকিস্তান।  

গত ১৮ এপ্রিল পিএমএসে একটি সংকটজনক পরিস্থিতির খবর পাওয়া যায়। করোনা রোগীদের জন্য সংরক্ষিত ভেন্টিলেটরগুলোতে অ্যালার্ম বাজাতে শুরু করে। অক্সিজেনের চাপ ১০০ শতাংশ থেকে কমে ৭০ শতাংশে নেমে আসে। ফলে সেদিন আইসিইউতে আতঙ্ক ছড়িয়ে পড়ে।  

করোনা রোগীদের জন্য বরাদ্দ ১৮৩ টি শয্যায় ১৪৭ জন রোগী ছিলেন। এছাড়া হাসপাতালের জরুরি ওয়ার্ডে পৃথক ৩০ জন রোগী ছিলেন।

যোগাযোগ করা হলে জয়েন্ট এক্সিকিউটিভ ডিরেক্টর পিএমএস ডা. মিনহাজ-উস-সিরাজ জিও নিউজকে বলেন, অক্সিজেনের চাপ কমার জন্য মূলত হাসপাতালে করোনা রোগীর সংখ্যা দ্রুত বৃদ্ধিই দায়ী। কারণ তাদের ক্রমাগত অক্সিজেন সরবরাহ করতে হচ্ছে।  

সম্প্রতি পাকিস্তানের পরিকল্পনা, উন্নয়ন ও বিশেষ উদ্যোগ মন্ত্রী আসাদ উমর উদ্বেগ প্রকাশ করে বলেছেন, দেশে অক্সিজেন সরবরাহের ক্ষমতা এখন চাপের মধ্যে রয়েছে, কারণ হাসপাতালগুলো করোন রোগী দিয়ে ভরে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad