ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

নওয়াজ শরীফের সম্পত্তি নিলামে বিক্রির নির্দেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২১
নওয়াজ শরীফের সম্পত্তি নিলামে বিক্রির নির্দেশ

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নাওয়াজ শরীফের সব সম্পদ নিলামে তোলা হবে। লাহোরের আদালত এ বিষয়ে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি) রাওয়ালপিন্ডির দায়ের করা একটি আবেদন গ্রহণ করেছে।

রায় দিতে গিয়ে আদালত সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন অব পাকিস্তানের (এসইসিপি) চেয়ারম্যানকে শরীফের শেয়ার বিক্রি করতে বলেন। কর্তৃপক্ষ এমন কোনও নিলাম নিয়ে এগিয়ে যেতে পারে যার বিরুদ্ধে কোনো আপত্তি নেই।  

আদালত লাহোর ও শেখুপুরার জেলা প্রশাসকদের ৬০ দিনের মধ্যে প্রাক্তন প্রধানমন্ত্রীর সম্পত্তি নিলাম এবং এ বিষয়ে একটি প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছে।

আদালত জানিয়েছে, নিলাম থেকে প্রাপ্ত অর্থ জাতীয় কোষাগারে জমা দেওয়া হবে। পুলিশের সহায়তায় শরীফের যানবাহন বাজেয়াপ্ত করা হবে এবং ৩০ দিনের মধ্যে নিলামও করা হবে। আদালত শরীফের ব্যাংক অ্যাকাউন্টের পরিমাণ রাজকোষে হস্তান্তর করারও নির্দেশ দেয়।

এর আগে, আদালত শরীফকে তার সামনে হাজিরা না দেওয়ার জন্য পলাতক ঘোষণা করেছিল। গত ১৯ এপ্রিল এনএবি শরীফ ও তার নির্ভরশীলদের সকল সম্পত্তি নিলামের প্রক্রিয়া শুরু করে এবং এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা জারি করার জন্য জবাবদিহিতা আদালতের কাছে অনুরোধ করেছে।

নওয়াজ শরীফ ২০১৯ সালের নভেম্বর থেকে লন্ডনে আছেন। চিকিৎসার জন্য সরকার তাকে বিদেশে যাওয়ার অনুমতি দিয়েছে।  

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।