ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মোদীর বারাণসী ও যোগীর এলাকায় বিজেপির ভরাডুবি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, মে ৪, ২০২১
মোদীর বারাণসী ও যোগীর এলাকায় বিজেপির ভরাডুবি

ব্যাপক প্রচার-প্রচারণা, চেষ্টার পরও পশ্চিমবঙ্গে ক্ষমতা দখল করতে পারেনি কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপি। আসামে জিতলেও কেরালায় একটি বিধানসভার আসনও পায়নি মোদীর দল।

উত্তরপ্রদেশের পঞ্চায়েত ভোটেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্বাচনকেন্দ্র বারাণসীতে ভরাডুবি হলো বিজেপির।  

একই সঙ্গে যোগী আদিত্যনাথের রাজ্যে বিরোধীরা বিজেপির তুলনায় অনেক বেশি আসনে জিতেছে। ‘রাম জন্মভূমি’ অযোধ্যা ও ‘কৃষ্ণের এলাকা’ মথুরাতেও পরাজিত পদ্ম শিবির।  

মঙ্গলবার (৪ মে) এ তথ্য জানায় ভারতীয় সংবাদ মাধ্যমগুলো।

বারাণসী জেলা পঞ্চায়েতের (জেলা পরিষদ) ৪০টি আসনের মধ্যে বিজেপি জিতেছে মাত্র ৮টিতে। এনডিএ জোটের শরিক আপনা দল (এস) পেয়েছে ৩টি। রাজ্যের প্রধান বিরোধীদল সমাজবাদী পার্টি পেয়েছে ১৫টি, বিএসপি ৫ এবং আম আদমি পার্টি, সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি ১টি করে আসনে জিতেছে। কয়েকটি আসন গেছে নির্দলদের দখলে।

অযোধ্যা জেলা পঞ্চায়েতের ৪০টি আসনের মধ্যে ২৪টি জিতেছে অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি। বিজেপির ঝুলিতে মাত্র ৬। বিএসপি ৫ এবং নির্দল ও অন্যরা ৫টি আসনে জিতেছে।  

মথুরা জেলা পঞ্চায়েতে বিএসপি ১২ এবং অজিত সিংহের রাষ্ট্রীয় লোকদল ৯টি আসনে জিতেছে। বিজেপি জিতেছে মাত্র ৩টিতে।

রোববার (২ মে) থেকে উত্তরপ্রদেশের ৭৫টি জেলায় ত্রিস্তর পঞ্চায়েত ভোটের গণনা শুরু হয়েছে। জেলা পঞ্চায়েতের ৩ হাজার ৫০টি আসনের মধ্যে এখনও পর্যন্ত ৯১৮টিতে বিজেপি জিতেছে দাবি দলের।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, মে ০৪, ২০২১
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad