ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

কাশ্মীরে লকডাউন আরও কঠোর করা হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, মে ৯, ২০২১
কাশ্মীরে লকডাউন আরও কঠোর করা হয়েছে

করোনা ভাইরাসের বিস্তার রোধে কাশ্মীরে আরোপিত বিধিনিষেধ আরও জোরদার করা হয়েছে।

সেখানকার কর্মকর্তারা জানিয়েছেন, নতুন করে সংক্রমণের মাত্র বেড়ে যাওয়ায় কাশ্মীরের বেশিরভাগ অংশে মানুষের চলাচল এবং সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জোরদার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পুলিশ এবং আধাসামরিক বাহিনী কাশ্মীরের বেশিরভাগ জায়গায় প্রধান রাস্তাগুলো বন্ধ করে দিয়েছে এবং মানুষের অকারণ চলাফেরা রোধে আরও কয়েকটি জায়গায় অস্থায়ী ব্যারিকেড সৃষ্টি করা হয়েছে।  

মুদি দোকান, দুধ ও দুগ্ধজাত পণ্যের দোকান, ফল ও সবজি মান্ডি, বেকারি এবং মাংসের দোকানগুলো লকডাউনের আওতামুক্ত রাখা হয়েছে। সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টার মধ্যে কাজ করতে সবাইকে নির্দেশ দেওয়া হয়েছে।  

লকডাউনের সময় কেমিস্টশপ, এলপিজি/পেট্রোল পাম্প, এটিএম, মিডিয়া, এফসিআই, ই-কমার্স, কোভিড-১৯ টিকা কর্মসূচি ও আন্তঃরাজ্য চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।  

কর্মকর্তারা জানিয়েছেন, স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি কঠোরভাবে মেনে চলা নিশ্চিত করতে কাশ্মীরজুড়ে ঘোষিত নিয়ন্ত্রণ বা রেড জোনগুলোকে কঠোর নজরদারিতে রাখা হয়েছে। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠান, জিম, পার্ক, ক্লাব, রেস্তোরাঁসহ সমস্ত পাবলিক প্লেস বন্ধ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, মে ০৯, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।