ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

সিন্ধের জমি বন্ধ্যা করার চেষ্টা করছেন ইমরান খান 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, মে ১৯, ২০২১
সিন্ধের জমি বন্ধ্যা করার চেষ্টা করছেন ইমরান খান 

পাকিস্তান পিপলস পার্টির (পি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো-জারদারি বলেছেন, প্রধানমন্ত্রী ইমরান খান সিন্ধু প্রদেশে পানি সরবরাহ কমিয়ে জমি বন্ধ্যা করার চেষ্টা করছেন।

রোববার এক সংবাদ সম্মেলনে বিরোধী দলীয় নেতা বলেন, খান নেতৃত্বাধীন ফেডারেল সরকার দেশে পানির সুষ্ঠু বণ্টন নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে।

তিনি বলেন, করাচি, থাটা, বাদিন, সুজাওয়াল এবং থারপারকার তীব্র পানির ঘাটতির সম্মুখীন হয়েছে এবং বীজ বপনের সময় সিন্ধে পানি সরবরাহ বন্ধ করা ধান চাষ ও বস্ত্র খাতের জন্য বিপর্যয়কর হবে।

সিন্ধু রিভার সিস্টেম অথরিটির (আইআরএসএ) কর্মকর্তারা সিন্ধের জন্য পানির অংশ কার আদেশে হ্রাস করা হয়েছে তা স্পষ্ট করার দাবি জানিয়ে বিলাওয়াল বলেন, দেশের যে কোনো প্রদেশ যদি পানির অধিকার লঙ্ঘন করা হয় তবে তারা আওয়াজ তুলবে।

বিলাওয়ালের মন্তব্যের জবাবে আইআরএসএ মুখপাত্র মুহাম্মদ খালিদ রানা বলেন, নদীতে পানির অভাবের কারণে সিন্ধে পানি সরবরাহ কিছু দিন কমাতে হয়েছে। তবে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে বলে দ্য নিউজ ইন্টারন্যাশনাল জানিয়েছে।

এর আগে পাকিস্তানের সিন্ধ প্রদেশের কৃষক এবং পিপিপির শ্রমিকরা সিন্ধ-পাঞ্জাব সীমান্তে বিক্ষোভ দেখানোর হুমকি দেয়, যদি প্রদেশের জলসীমা 'চুরি' বন্ধ না করা হয়।

ডন জানিয়েছে, শনিবার এক সংবাদ সম্মেলনে সিন্ধের সেচমন্ত্রী সোহেল আনোয়ার সিয়াল বলেন, তারা বিলাওয়ালের নেতৃত্বে বিক্ষোভ করবে।

সিয়াল ও সিন্ধের তথ্যমন্ত্রী সাইদ নাসির হুসেন শাহ পুনরায় বলেছেন, যুক্তরাষ্ট্রীয় সরকারের অদক্ষতা দেশের কৃষি খাত ও জাতীয় অর্থনীতির ব্যাপক ক্ষতি করেছে। সূত্র: এএনআই

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, মে ১৯, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।