ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

জার্মানি থেকে ৭টি অক্সিজেন প্ল্যান্ট পেল জম্মু-কাশ্মীর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, মে ২০, ২০২১
জার্মানি থেকে ৭টি অক্সিজেন প্ল্যান্ট পেল জম্মু-কাশ্মীর

জম্মু ও কাশ্মীর সোমবার জার্মানি থেকে সাতটি নতুন আমদানিকৃত অক্সিজেন প্ল্যান্ট পেয়েছে, যার সমষ্টিগত উৎপাদন ক্ষমতা প্রতি মিনিটে ৭,১০০ লিটার (এলপিএম)।

অক্সিজেন প্ল্যান্টগুলি জার্মানির মিউনিখ থেকে ভারতীয় বিমান বাহিনীর একটি বিমান দ্বারা বহন করা হয় এবং বিকেলে শ্রীনগর বিমানবন্দরে পৌঁছানো হয়।

 

জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা এক টুইটবার্তায় বলেন, ১০০০ এলপিএমের মধ্যে ৫টি, ১৫০০ এলপিএম-এর মধ্যে একটি এবং ৬০০ টি এলপিএম ক্ষমতার মধ্যে একটি সহ নতুন অক্সিজেন প্ল্যান্টগুলো আরও ৭১০০ এলপিএম যুক্ত করবে।

তিনি বলেন, এর ফলে ইউটিতে স্বাস্থ্য পরিকাঠামোয় অক্সিজেন সরবরাহ ব্যাপকভাবে বৃদ্ধি পাবে।

লেফটেন্যান্ট গভর্নরের উপদেষ্টা বাসির আহমাদ খান শ্রীনগর বিমানবন্দরে অক্সিজেন জেনারেশন প্ল্যান্ট গ্রহণ করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার কাশ্মীর, পিকে পোল এবং কাশ্মীরের চিফ ইঞ্জিনিয়ার (মেকানিক্যাল)।

উপদেষ্টা বলেন, এই ৭টি প্ল্যান্ট চালু হওয়ার সঙ্গে সঙ্গে জম্মু ও কাশ্মীরের হাসপাতালগুলিতে অক্সিজেনের প্রয়োজনীয়তা প্রায় পূরণ হবে এবং তা আমাদের দৈনন্দিন প্রয়োজনীয়তা পূরণ করবে।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, মে ২০, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।