ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

পরিস্থিতি স্বাভাবিক না হলে যুদ্ধ চলবে: আল-আকসা ব্রিগেডস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, মে ২০, ২০২১
পরিস্থিতি স্বাভাবিক না হলে যুদ্ধ চলবে: আল-আকসা ব্রিগেডস আল আকসা ব্রিগেডসের নতুন ড্রোন

বায়তুল মুকাদ্দাসের পরিস্থিতি স্বাভাবিক না হলে যুদ্ধ চলবে বলে ঘোষণা দিয়েছেন ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলনের সামরিক শাখা আল-আকসা ব্রিগেডসের প্রভাবশালী সদস্য আবু মুহাম্মাদ।  

আবু মুহাম্মাদ আরও বলেছেন, চলমান যুদ্ধ দীর্ঘ মেয়াদি হবে এবং ফিলিস্তিনিদের দাবি না মানা পর্যন্ত যুদ্ধ চলবে।

তিনি বলেন, আমরা যৌথ কমান্ড সেন্টার থেকে স্পষ্টভাবে বলছি, এখন পর্যন্ত কোনো যুদ্ধবিরতি হয়নি, পরিস্থিতি দেখে মনে হচ্ছে এই যুদ্ধ চলবে আরও অনেক দিন।

ইহুদিবাদী ইসরায়েল হয়তো ভাবছে প্রতিরোধ সংগ্রামীদের গোলা-বারুদ ও যুদ্ধ সরঞ্জাম শেষ হয়ে যাবে। কিন্তু তাদের জেনে রাখা উচিত, আমরা দীর্ঘ মেয়াদি যুদ্ধের জন্য প্রস্তুত।

পূর্ব বায়তুল মুকাদ্দাসের আল-জাররা এলাকায় উচ্ছেদ অভিযান ও এরপর মসজিদুল আকসায় মুসল্লিদের ওপর ইসরাইলি হামলা বন্ধের আহ্বানে সাড়া না দেওয়ায় গাজা থেকে প্রতিক্রিয়া দেখায় ফিলিস্তিনিরা। এখন পূর্ব বায়তুল মুকাদ্দাসের আল-জাররা ও মসজিদুল আকসার পরিস্থিতি স্বাভাবিক না হলে ফিলিস্তিনিরা কোনো যুদ্ধবিরতি মানবে না বলে গাজার সংগ্রামী সংগঠনগুলো এর আগেও জানিয়েছে।

গত ১০ মে থেকে গাজায় আগ্রাসন চালাচ্ছে ইহুদিবাদী ইসরায়েল। এ পর্যন্ত গাজায় অন্তত ২৩০ জন ফিলিস্তিনি শহীদ হয়েছেন। এর মধ্যে ৬৫ শিশু ও ৩৮ নারী রয়েছে। এছাড়া গাজায় আহত হয়েছে দেড় হাজারের বেশি মানুষ। অবশ্য ফিলিস্তিনিরাও পাল্টা জবাব হিসেবে ইসরায়েলে কয়েক হাজার ক্ষেপণাস্ত্র ছুড়েছে। সূত্র: পার্সটুডে

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মে ২০, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।