ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

এক বছরে ৬৫৯ কোটি দান করেছেন মুকেশ আম্বানি

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
এক বছরে ৬৫৯ কোটি দান করেছেন মুকেশ আম্বানি

বিশ্বের অন্যতম সফল ব্যবসায়ী মুকেশ আম্বানি। এশিয়ার অন্যতম ধনী ব্যক্তি তিনি।

সম্প্রতি ১০০ বিলিয়ন বা ১০ হাজার কোটি ডলারের মালিক হওয়া ভারতের এই ব্যবসায়ী দানশীলও।  

শনিবার (৩০ অক্টোবর) হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি হুরুন ইন্ডিয়া একটি তালিকা প্রকাশ করেছে, সেই তালিকায় ২০২০ সালে ভারতে তৃতীয় সর্বোচ্চ দানশীল ব্যক্তি মুকেশ আম্বানি। এক বছরে তিনি অনুদান দিয়েছেন ৬৫৯ কোটি ৫৯ লাখ ৬৬ হাজার ৫৪৪ টাকা (প্রায় ৫৭৭ কোটি রুপি)।
  
শিক্ষা থেকে খাদ্য সুনিশ্চিত করাসহ বিভিন্ন ক্ষেত্রে দান করেছেন রিলায়েন্স গ্রুপের এই প্রধান।

মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানিও দীর্ঘদিন ধরে সমাজসেবার কাজে যুক্ত। বিশেষত আর্থিকভাবে পিছিয়ে পড়া পরিবারের শিশুদের পড়াশোনা, দেখভালের কাজ করেন তিনি।  

২০১০ সালে সামাজিক কাজের উদ্দেশ্যে রিলায়েন্স ফাউন্ডেশন নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থা চালু করেন মুকেশ আম্বানি। এখন ভারতের বৃহত্তম স্বেচ্ছাসেবী সংস্থার মধ্যে অন্যতম এটি। আগে এর নাম ছিল ধীরুভাই আম্বানি ফাউন্ডেশন।  

গ্রামোন্নয়ন, শিক্ষা, বিনামূল্যে চিকিত্সা, শিল্পের প্রসার, বৃত্তি প্রদান, বিশেষভাবে সক্ষমদের স্বনির্ভরতার মতো বিভিন্ন কাজে যুক্ত রিলায়েন্স ফাউন্ডেশন। করোনা পরিস্থিতিতে বিভিন্ন স্থানে ত্রাণ পৌঁছে দেওয়ার কাজও করেছে এই সংস্থাটি।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।