ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

শ্রীলঙ্কার প্রেসিডেন্টের শপথে বিদ্যুৎ বিভ্রাট, লাইভ সম্প্রচার বিঘ্ন 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
শ্রীলঙ্কার প্রেসিডেন্টের শপথে বিদ্যুৎ বিভ্রাট, লাইভ সম্প্রচার বিঘ্ন  শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে

শ্রীলঙ্কার ছয়বারের প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে এবার দেশটির প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন।  বৃহস্পতিবার (২১ জুলাই) পার্লামেন্ট ভবনে দেশটির প্রধান বিচারপতি জয়ন্থা জয়াসুরিয়ার কাছে তিনি শপথ নেন।

 

শপথ গ্রহণের লাইভ সম্প্রচারে দেখা যায়, রনিল ও তার স্ত্রী কড়া নিরাপত্তার মধ্যে পার্লামেন্ট ভবনে প্রবেশ করছেন। এর পরপরই লাইভ সম্প্রচার বন্ধ হয়ে যায়। বিদ্যুৎ বিভ্রাটের কারণে লাইভ সম্প্রচার বিঘ্ন হয়। এ নিয়ে তদন্ত করছে শ্রীলঙ্কার অপরাধ তদন্ত বিভাগ।  

বুধবার (২০ জুলাই) শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন রনিল বিক্রমাসিংহে। প্রেসিডেন্ট নির্বাচনে তিনি পেয়েছেন ১৩৪ ভোট। অন্যদিকে তাঁর প্রতিদ্বন্দ্বী দুল্লাস আলাহাপ্পেরুমা পেয়েছেন ৮২ ভোট।  

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহেকে মানতে নারাজ বিক্ষোভকারীরা। তারা আবার রাজপথে নেমে এসেছেন এবং বলছেন, রনিল আমাদের প্রেসিডেন্ট নন। নবনির্বাচিত প্রেসিডেন্ট সরে না দাঁড়ানো পর্যন্ত তাঁরা বিক্ষোভ চালিয়ে যাবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন।  

গণবিক্ষোভের জেরে গত সপ্তাহে শ্রীলঙ্কা থেকে পালিয়ে মালদ্বীপে আশ্রয় নিয়েছিলেন দেশটির তৎকালীন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। পরে সেখান থেকে তিনি সিঙ্গাপুরে আশ্রয় নেন এবং সেখান থেকেই ই-মেইলে স্পিকারের কাছে পদত্যাগপত্র পাঠান।  

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘন্টা, ২১জুলাই, ২০২২ 
 ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।