ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

তাইওয়ান প্রণালীতে দূরপাল্লার গোলা ছুঁড়েছে চীন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, আগস্ট ৪, ২০২২
তাইওয়ান প্রণালীতে দূরপাল্লার  গোলা ছুঁড়েছে চীন

তাইওয়ান প্রণালীতে দূরপাল্লার গোলা ছুঁড়ল চীন।  মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির সফরের জেরে বৃহস্পতিবার (৪ আগস্ট) এই গোলা ছোঁড়া হয়।

 বার্তা সংস্থা এএফপি সাংবাদিকরা এই তথ্য নিশ্চিত করেছেন।  

এএফপির প্রতিবেদনে বলা হয়,  মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির সফরের জেরে শুরু হওয়া সামরিক মহড়া থেকে তাইওয়ান প্রণালীতে দূরপাল্লার একাধিক গোলা ছুঁড়েছে চীন।  স্থানীয় সময় দুপুর ১.১৩ মিনিটে বিস্ফোরণের শব্দ শোনা যায়।

এক বিবৃতিতেচীনের সামরিক বাহিনীর পক্ষ থেকে বলা হয়,  তারা পূর্ব তাইওয়ান প্রণালীর নির্দিষ্ট এলাকায় দূরপাল্লার তাজা গোলাবারুদ ব্যবহার করে গোলাবর্ষণ করেছে।

 চীনের সেনাবাহিনী পিপলস লিবারেশন আর্মি (পিএলএ)-এর ইস্টার্ন থিয়েটার কমান্ড এক বিবৃতিতে বলেছে, পূর্ব তাইওয়ান প্রণালীর নির্দিষ্ট এলাকায় নির্ভুল হামলা চালানো হয়েছে ও প্রত্যাশিত ফলাফল অর্জন করা হয়েছে।

মার্কিন হাউসের স্পিকার ন্যান্সি পেলোসি দ্বীপটিতে সফরে যাওয়ার জেরে  চীন বর্তমানে তাইওয়ানকে ঘিরে তার সবচেয়ে বড় সামরিক মহড়া পরিচালনা করছে।

আগামী রোববার ( ৭ আগস্ট) পর্যন্ত তাইওয়ানকে ঘিরে বেশ কয়েকটি পয়েন্টে এই মহড়া চালাবে চীন। এর মধ্যে বেশ কয়েকটি পয়েন্ট আবার তাইওয়ানের তীরের মাত্র ২০ কিলোমিটারের মধ্যে।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২২
ইআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa