ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ইসলাম

প্রধানমন্ত্রী ডিজিটাল হজ ব্যবস্থাপনা তদারকি করছেন: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, মে ১০, ২০২৪
প্রধানমন্ত্রী ডিজিটাল হজ ব্যবস্থাপনা তদারকি করছেন: পলক

নাটোর: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশের হজ যাত্রীদের সব কার্যক্রমকে সহজ ও সুন্দর করতে সরকার ডিজিটাল হজ ব্যবস্থাপনা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল হজ ব্যবস্থাপনা নিজেই তদারক করছেন।

এর মাধ্যমে হজের যাবতীয় কার্যক্রম সহজ ও সুন্দর হবে।

শুক্রবার (১০ মে) দুপুরে নাটোরের সিংড়া কেন্দ্রীয় মসজিদে আরাফাতি হাজী কল্যাণ সমিতির আয়োজনে চলতি বছরে হজ গমনেচ্ছু ব্যক্তিদের সম্মানে আয়োজিত হাজী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের প্রচার ও প্রসারে কাজ করে গেছেন। তিনি ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন, তাবলীগ জামাতের জন্যে কাকরাইল মসজিদ প্রতিষ্ঠা এবং ইজতেমার জন্যে টঙ্গিতে জমি বরাদ্দ দিয়েছেন। বঙ্গবন্ধুর পদাঙ্ক অনুসরণ করে জননেত্রী শেখ হাসিনা সারাদেশে নান্দনিক সৌন্দর্যমণ্ডিত ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করছেন। ইসলামের কল্যাণে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের হজ যাত্রীদের সব কার্যক্রমকে সহজ ও সুন্দর করতে সরকার ডিজিটাল হজ ব্যবস্থাপনা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। কোনো হজ যাত্রী যেন মুয়াল্লেম কর্তৃক প্রতারিত না হন, সেজন্যে আমরা সতর্ক দৃষ্টি রেখেছি। কেউ যদি প্রতারণামূলক কোনো কাজ করেন তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাগ্রহণ করা হবে।

পলক বলেন, ২০০৭ সালে সিংড়ায় আরাফাতি কল্যাণ পরিষদ গঠন করা হয়। যার মূল উদ্দেশ্য ছিল হজযাত্রীদের হজে গমনে যাতে কোনোরকম সমস্যার সম্মুখীন হতে না হয় সেজন্য তাদের পরামর্শ এবং সহায়তা করা। হজযাত্রীদেরকে যাতে প্রতারণার শিকার না হতে হয় তার জন্য সচেতন হতে হবে এবং সচেতনতা সৃষ্টি করতে হবে।

আমরা যদি সচেতনতা তৈরি করতে পারি এবং প্রতারকদের বিরুদ্ধে শক্ত ব্যবস্থা নিতে পারি, তাহলে আর কোনো হাজী সাহেব প্রতারিত হবেন না এবং আর কেউ এ ধরনের প্রতারণা করার সাহস করবে না। এ ধরনের প্রতারণা কেউ যেন না করতে পারে তার জন্য আপনারা সচেষ্ট থাকবেন এবং আমাকে জানাবেন, আমরা তাদের বিরুদ্ধে শক্ত আইনগত ব্যবস্থা নেব।  

দেশের মানুষের কল্যাণ, দেশের সমৃদ্ধি এবং ইসলামী উম্মাহ ঐক্য কামনা করে হজ যাত্রীদের দোয়া করার জন্যে প্রতিমন্ত্রী আহ্বান জানান। প্রতিমন্ত্রী প্রায় ২০০ হজ গমনেচ্ছু যাত্রীদের মধ্যে উপহার সামগ্রীও বিতরণ করেন।

আরাফাতি হাজী কল্যাণ সমিতির সভাপতি অধ্যাপক মো. মকবুল হোসেনের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, আরাফাতি হাজী কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট হারুন-অর-রশীদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, মে ১০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।