ঢাকা, বুধবার, ২৪ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

ইসলাম

বরিশালে ৩ দিনের ইজতেমা শুরু বৃহস্পতিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৫
বরিশালে ৩ দিনের ইজতেমা শুরু বৃহস্পতিবার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বরিশাল: বরিশালে প্রথমবারের মতো তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা শুরু হচ্ছে বৃহস্পতিবার (১০ ডিসেম্বর)।
 
ইজতেমায় অংশ নিতে বুধবার সকাল থেকেই বিভিন্ন স্থান থেকে মুসল্লিরা দলে দলে ইজতেমা মাঠে আসতে শুরু করেছেন।



এুদিকে, সুষ্ঠু-সুন্দর পরিবেশে ইজতেমা অনুষ্ঠানের জন্য বিভিন্ন পদক্ষেপ ও পর্যাপ্ত নিরাপত্তা নিয়েছে বরিশাল মহানগর পুলিশ (বিএমপি)।

বৃহস্পতিবার ফজরের নামাজের পর আনুষ্ঠানিকভাবে ইজতেমা শুরু হবে। শনিবার বেলা ১১টায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ইজতেমা।

আয়োজক সূত্র জানিয়েছে, বুধবার সকাল থেকে বরিশাল জেলার বিভিন্ন স্থান থেকে মুসল্লিরা ইজতেমা মাঠে আসছেন। ইতোমধ্যে ইন্দোনেশিয়া, ইয়েমেন, সিরিয়া, দক্ষিণ আফ্রিকা ও ভারত থেকে ৪৫ জন বিদেশি বরিশালে উপস্থিত হয়েছেন।

নগরীর ২৩ নম্বর ওয়ার্ডে নবগ্রাম রোডের পাশে প্রায় ১০ একর জমিতে এই ইজতেমার আয়োজন করা হয়েছে।

প্রায় ৫০ হাজার মুসল্লি একত্রে শোওয়ার এবং দেড় থেকে দুই লাখ মুসল্লি একত্রে বয়ান শোনার ব্যবস্থা রয়েছে এ ইজতেমায়। এছাড়া ৫ হাজার লোকের একত্রে অজু ও গোসলেরও ব্যবস্থা রয়েছে।

সিটি করপোরেশন ইজতেমা মাঠের উন্নয়ন, বিশুদ্ধ পানি সরবরাহ, স্যানিটেশন এবং বর্জ্য অপসারণের দায়িত্ব নিয়েছে।

এছাড়া জেলা সিভিল সার্জন ও সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগসহ বিভিন্ন স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান ইজতেমায় আগত মুসল্লিদের স্বাস্থ্যসেবা দেওয়ার আগ্রহ দেখিয়েছে বলে জানিয়েছেন সিটি করপোরেশনের ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান টিপু।

ইজতেমার নিরাপত্তায় যাবতীয় ব্যবস্থা নিয়েছে র‌্যাব ও পুলিশ।   এ লক্ষে ইজতেমা ময়দানে কন্ট্রোল রুম এবং ওয়াচ টাওয়ার স্থাপনসহ তিনস্তর বিশিস্ট সার্বক্ষণিক  নজরদারির ব্যবস্থার কথা জানিয়েছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৫
এসআর/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa