ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ইসলাম

সুবক্তা আল্লামা মোস্তফা আল হোসাইনীর ইন্তেকাল

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, জুলাই ৫, ২০১৭
সুবক্তা আল্লামা মোস্তফা আল হোসাইনীর ইন্তেকাল শায়খুল হাদিস আল্লামা মোস্তফা আল হোসাইনী

দেশের অন্যতম প্রবীণ আলেম, ইসলামি চিন্তাবিদ, সুবক্তা, ইসলামী আন্দোলন বাংলাদেশের সাবেক নায়েবে আমীর ও শায়খুল হাদিস আল্লামা মোস্তফা আল হোসাইনী আর নেই। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

ঢাকার সায়েদাবাদে অবস্থিত আল কারীম জেনারেল হাসপাতালে বুধবার (০৫ জুলাই) বিকেল ৫টা ১০ মিনিটে ইন্তেকাল করেন তিনি।

আল্লামা হোসাইনী দীর্ঘদিন যাবৎ অসুস্থ ছিলেন।

তিনি কিডনী সংক্রান্ত জটিলতা, হাইপার টেনশন, ডায়াবেটিকস ও রক্ত সংক্রামণসহ নানা ব্যাধিতে ভুগছিলেন।  

ঈদের ২-৩ দিন আগে শারীরিক অবস্থা বেশি খারাপ হলে তাকে নোয়াখালীর মাইজদী গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি ড. মহিউদ্দীন হুমায়ুন কবির চৌধুরীর অধীনে চিকিৎসাধীন ছিলেন।  

পরে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে যাত্রাবাড়ীস্থ আল কারীম জেনারেল হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করা হয়। এই হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি ইন্তেকাল করেন।  

আগামীকাল বৃহস্পতিবার নোয়াখালীর মনোহরগঞ্জের ফেনুয়াগ্রামের পাশে ঐতিহাসিক মুন্সিরহাট ঈদগাহ ময়দানে সকাল ১০টায় তার নামাজে জানাযা অনুষ্ঠিত হবে।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৫ মেয়ে, ৩ ছেলে, অসংখ্য ছাত্র ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

আল্লামা মোস্তফা আল হোসাইনী ঢাকার রামপুরার জামিয়া কারীমিয়াসহ দেশের বিভিন্ন মাদরাসায় মুহাদ্দিস ও শায়খুল হাদিস হিসেবে দায়িত্ব পালন করেন।

সুবক্তা হিসেবে আল্লামা মোস্তফা আল হোসাইনীর দেশব্যাপী বিপুল খ্যাতি রয়েছে। তিনি খতিবে আজম হজরত মাওলানা সিদ্দিক আহমদ (রহ.)-এর সান্নিধ্যে দীর্ঘ ১০ বছর কাটিয়েছেন।

এ ছাড়া বাংলাদেশ সফরকালে তিনি বিশ্বখ্যাত ওয়ায়েজ পাকিস্তানের আল্লামা আবদুল মজীদ নাদিম (রহ.)-এর ওয়াজ অনুবাদের (দোভাষী) দায়িত্ব পালন করতেন নিয়মিত।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।